সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবির ৯৮৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্প একনেকে অনুমোদন

শাবি সংবাদদাতা:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৯৮৭ কোটি ৭৯ লাখ টাকার উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসব প্রকল্প অনুমোদন দেওয়া হয়।

শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন। বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের খাতগুলো হল: ১০ তলা ছাত্রী হল ১টি, ১০ তলা ছাত্র হল ১টি, গ্র্যাজুয়েট ও বিদেশী ছাত্রদের জন্য ১টি ৭ তলা হোস্টেল, সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ১১তলা আবাসিক ভবন-১ নির্মাণ, সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ১১তলা আবাসিক ভবন-২ নির্মাণ, জুনিয়র শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ১১তলা আবাসিক ভবন-১ নির্মাণ, জুনিয়র শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ১১তলা আবাসিক ভবন-২ নির্মাণ, কর্মচারীদের জন্য ১০ তলা আবাসিক ভবন নির্মাণ, ১০ তলা বিশিষ্ট ৩য় প্রশাসনিক ভবন নির্মাণ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক বিভাগ সমূহের ১০তলা একাডেমিক ভবন-১ নির্মাণ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক বিভাগ সমূহের ১০তলা একাডেমিক ভবন-২ নির্মাণ, ভৌত বিজ্ঞান, কৃষি ও খনিজ বিজ্ঞান বিষয়ক বিভাগ সমূহের জন্য ১০ তলা একাডেমিক ভবন নির্মাণ, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন, বাংলা, ইংরেজি বিভাগ ও আধুনিক ভাষা ইন্সটিটিউটের জন্য ১০ তলা একাডেমিক ভবন নির্মাণ, কেন্দ্রীয় ওয়ার্কশপ নির্মাণ, শাহজালাল বিশ^বিদ্যালয় স্কুল ও কলেজের জন্য ৬ তলা ভবন নির্মাণ, ১০ তলা বিশিষ্ট ক্লাব কমপ্লেক্স ভবন নির্মাণ, ছাত্রদের হল সমূহের জন্য ৪ তলা বিশিষ্ট মসজিদ নির্মাণ, কেন্দ্রীয় গ্যারেজ বর্ধিত করণ নির্মাণ কাজ, প্রধান সড়কের উভয় পাশের্^ ১৫ মিটার স্প্যানের দুইটি ব্রীজ নির্মাণ, বৈদ্যুতিক সাব ষ্টেশন নির্মাণ।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, শাবিপ্রবির অধিকতর উন্নয়ন (২য় পর্যায়) একনেকে অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। এর মাধ্যমে বিশ^বিদ্যালয় গবেষণা ও শিক্ষার পাশাপাশি অবকাঠামোগত দিক দিয়েও পূর্ণতা লাভ করবে বলেও উল্লেখ করেন তিনি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: