সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ১৭ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ধোনিকে টানছে যে রাজনৈতিক দল

নিউজ ডেস্ক:: ভারতীয় সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির চোখ বিশ্বকাপের শিরোপার দিকে। কিন্তু ভারতের সরকারি দল বিজেপির চোখ ধোনির অবসরের দিকে।

সম্প্রতি ভারতীয় দলের সবচেয়ে বড় গুজব হচ্ছে, বিশ্বকাপের পরেই অবসরে যাচ্ছেন ধোনি।

বিশ্বকাপের ম্যাচে বিনাপারিশ্রমিকে বিভিন্ন ব্যাট প্রস্তুতকারক সংস্থার লোগো লাগিয়ে মাঠে নামার ঘটনায় টেস্ট থেকে আগেই বিদায় নেয়া এই সাবেক ভারতীয় অধিনায়ক ওয়ানডে থেকেও চিরকালীন বিরতিতে যাচ্ছেন বলে খবর রটেছে।

যদিও ধোনির পক্ষ থেকে এ ধরনের কোনো ঘোষণা আসেনি এখন পর্যন্ত। তবে ধোনির অবসরের বিষয়ে অনেকটাই নিশ্চিত নরেন্দ্র মোদির দল।

আর ক্রিকেট দুনিয়াকে বিদায় জানিয়েই বিজেপিতে যোগদান করবেন ধোনি এমন কথাও জানানো হচ্ছে দলটি থেকে।

এ বিষয়ে ধোনি প্রসঙ্গে বিজেপির এক নেতা আজ জানান, ‘সদ্য অনুষ্ঠিত লোকসভা নির্বাচনের আগে থেকেই ধোনির সঙ্গে যোগাযোগ রয়েছে বিজেপি নেতাদের। কিন্তু ধোনি বিশ্বকাপ পর্যন্ত সময় চেয়েছেন। ঝাড়খণ্ডের রাঁচির বাসিন্দা হিসেবে সেখানে আসন্ন বিধানসভা নির্বাচনের নতুন মুখ হবেন তিনি।’

ওই বিজেপি নেতা জানান, অবসরের পর ধোনি কবে, কখন বিজেপিতে যোগ দেবেন এবং দলে তার ভূমিকা কী হবে সেসব আলোচনা করতে অপেক্ষায় আছেন বিজেপির জ্যেষ্ঠ নেতারা।’

মূলত সাবেক ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের মতোই ধোনির জনপ্রিয়তাকে ব্যবহার করতে চাইছে গেরুয়া শিবির।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, গত বছরই ধোনির বাড়িতে গিয়ে তার সঙ্গে দেখা করে এসেছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। সে সময় তার সঙ্গে পীযূষ গয়াল ও বিজেপি দিল্লি শাখার সভাপতি মনোজ তিওয়ারিও ছিলেন।
মনোজ তিওয়ারির সঙ্গেই ধোনির বর্তমানে নিয়মিত যোগাযোগ রয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো। এদিকে বিজেপি নেতাদের এমন খবরে ঝাড়খণ্ডের রাজনৈতিক শিবিরে ইতিমধ্যে তোলপাড় শুরু হয়ে গেছে। ধোনিকে কংগ্রেসে ভেড়ানোর চেষ্টাও চলছে রীতিমতো।

আজ ধোনির জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন ঝাড়খণ্ডের কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা। টুইটারে তিনি লিখেছেন, ‘হেলিকপ্টার শট’-এ দেশবাসীর মন জয় করা ভারতের জনপ্রিয় খেলোয়াড় এমএস ধোনিকে জন্মদিনে শুভেচ্ছা।’

তবে রাজনীতিতে আপাতত ধোনিকে কীভাবে ব্যবহার করবে বিজেপি তা নিয়ে এখন নতুন জল্পনার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে বিজেপির আরেক নেতা জানান, ‘ঝাড়খণ্ডের বিধানসভা ভোটে ধোনি প্রার্থী হবেন, নাকি তাকে শুধু প্রচারের জন্যই ব্যবহার করা হবে, সেটি এখনও স্থির হয়নি।’

ভারতের রাজনৈতিক বিশ্লেষকদের মতে, ঝাড়খণ্ডে বিজেপির অবস্থান দিন দিন নড়বড়ে হয়ে যাচ্ছে। সেখানে মুখ্যমন্ত্রী রঘুবর দাসের সরকারের বিরুদ্ধে অনেকটাই ক্ষুব্ধ স্থানীয়রা।

এমন পরিস্থিতিতে মহেন্দ্র সিং ধোনির জনপ্রিয়তা ব্যবহারে ঝাড়খণ্ডে আবার বিজেপি শক্ত অবস্থানে চলে যাবে বলে মত দিয়েছেন তারা।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: