সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৩২ হাজার কোটি টাকার বিচ্ছেদ চূড়ান্ত

আন্তর্জাতিক ডেস্ক ::
আমাজনের প্রধান নির্বাহী ও প্রতিষ্ঠাতা জেফ বেজোস ও তার সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি বেজোস তাদের বিচ্ছেদ চূড়ান্ত করেছেন। এজন্য বেজোসের স্ত্রীকে দিতে হচ্ছে প্রায় ৩ হাজার ৮০০ কোটি ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ৩২ হাজার কোটি টাকারও বেশি। গত শুক্রবার যুক্তরাষ্ট্রের সিয়াটলের এক আদালত অর্থের এই পরিমাণ ঠিক করে দিয়েছেন।

আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ওয়াশিংটনের কিং কাউন্টির এক বিচারক তাদের চূড়ান্ত বিচ্ছেদের ঘোষণাপত্রে স্বাক্ষর করেছেন। বিচ্ছেদের পর আমাজনের ৪ শতাংশ শেয়ার পাচ্ছেন ৪৯ বছরের ম্যাকেঞ্জি, যার আর্থিক মূল্য তিন হাজার ৮৩০ কোটি ডলার। বিচ্ছেদের পর পাওয়া এ অর্থের জন্য মার্কিন এ লেখিকা এখন বিশ্বের সেরা ৫০০ ধনীর তালিকায় ২২ তম স্থানে উঠে এসেছেন।

চলতি বছরের জানুয়ারি মাসে এক ট্যুইট বার্তায় নিজেদের ২৫ বছরের সাংসারিক জীবনের ইতি টানার ঘোষণা দেন বেজোস দম্পতি। এরপর গত এপ্রিলে তাদের বিচ্ছেদ অনুমোদিত হওয়ার পর ম্যাকেঞ্জিকে কী পরিমাণ অর্থ দিতে হবে, তার পরিমাণ নির্ধারণ করা হয়। সেটি ছিল আমাজনের মোট সম্পদের ৪ শতাংশ বা প্রতিষ্ঠানের প্রায় দু’কোটি শেয়ার।

প্রতিবেদনে বলা হয়, ম্যাকেঞ্জিকে এই পরিমাণ অর্থ দেওয়ার পর বেজোসের সম্পদের পরিমাণ থাকবে প্রায় ১১৫ বিলিয়ন ডলার। এদিকে গত মে মাসে ম্যাকেঞ্জি তার অর্ধেক সম্পদ শীর্ষ ধনী ওয়ারেন বাফেট ও বিল গেটসের দাতব্য সংস্থায় দান করার ঘোষণা দিয়েছিলেন।

হেজ ফান্ড ডি ইতে কাজ করার সময় জেফ বেজোস ও ম্যাকেঞ্জির পরিচয়। ১৯৯৩ সালে বিয়ে করেন তারা। এর এক বছর পরই জেফ অনলাইনভিত্তিক বাণিজ্য প্রতিষ্ঠান আমাজন চালু করেছিলেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: