সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য ‘স্পেশাল’ একাদশ

স্পোর্টস ডেস্ক:: আজ বার্মিংহামের এজবাস্টনে সেমির লড়াইয়ে নিজেদের টিকিয়ে রাখতে টাইগাররা মোকাবেলা করবে বিশ্বকাপে সবচাইতে ধারাবাহিক দল ভারতের। বিশ্বকাপের এবারের আসরে সমীকরণটা যা দাঁড়িয়েছে তাতে মাশরাফিরা হেরে গেলেই সব শেষ। ওদিকে কোহলিরাও খুব একটা স্বস্তি নিয়ে খেলতে নামতে পারবে না।

আগের ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে শেষ চারের পথ নিশ্চিত করতে পারেনি ভারত। বাংলাদেশের কাছে হেরে গেলে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচটি তাদের জণ্য হয়ে উঠবে বাঁচা-মরার লড়াই। ফলে ভারতও চাইবে আজই শেষ-চার নিশ্চিত করতে।

ভারতের বিরুদ্ধে এই গুরুত্বপূর্ণ ম্যাচে দেখে নেওয়া যাক বাংলাদেশের সম্ভাব্য একাদশ-

মাশরাফি মর্তুজা- বর্তমানে বাংলাদেশের সাফল্যের পেছনে অধিনায়ক মাশরাফি মর্তুজার অবদান ভোলার নয়। বাংলাদেশ আজ বিশ্ব ক্রিকেটে যে যায়গায় পৌঁছেছে তাতে নিঃসন্দেহে অধিনায়ক মর্তুজার বড় কৃতিত্ব আছে। ভারতের বিরুদ্ধে অধিনায়ক কীভাবে বাংলাদেশকে নেতৃত্ব দেন সেটাই দেখার।

তামিম ইকবাল- টাইগার তারকা ওপেনার তামিম ইকবাল। সৌম্য সরকারের সঙ্গে জুটি বেঁধে বহু ম্যাচে ভালো স্টার্ট দিয়েছেন। তাই ভারতের বিরুদ্ধে তার খেলা নিয়ে কোন সংশয় থাকার কথা নয়।

সৌম্য সরকার- অনুজ্জ্বল সৌম্য জ্বলে উঠতে পারবেন ভারতের বিপক্ষে। যদিও এখন পর্যন্ত ৬ ইনিংসে একটি পঞ্চাশও নেই। সর্বোচ্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪২। আজ জয়ের জন্য তার ভূমিকা বেশ প্রয়োজনীয়।

লিটন দাস- খুব বেশি দিন আন্তর্জাতিক ক্রিকেট তিনি খেলছেন না। কিন্তু তার ব্যাটিং দেখলে তা বোঝার উপায় নেই। ওপেনিংয়ে নেমে সতীর্থ তামিম ইকবালকে যোগ্য সঙ্গত করেন।

সাকিব আল হাসান- এই বিশ্বকাপে ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়ার দৌড়ে সবার আগে সাকিব। বল হাতে আগে তো দুর্দান্ত পারফরম্যান্স করতেনই। এখন দলের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমে একের পর এক দুর্দান্ত ইনিংস খেলছেন সাকিব।

মুশফিকুর রহিম- বাংলাদেশের আর এক তারকা ব্যাটসম্যান ও মিডল অর্ডারে অন্যতম ভরসা মুশফিকুর রহিম। আগের ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত ৮৩ রানের ইনিংস খেলেন যা বাংলাদেশের বড় জয়ের অন্যতম কারণ।

সাব্বির রহমান- আজ ইনজুরির কারণে মাহমুদউল্লাহ ভারতের সঙ্গে খেলছেন না। ফলে তার বদলি দেখতে হচ্ছে সাব্বিরকে। আর ভারতের বিরুদ্ধে এক জন অতিরিক্ত ব্যাটসম্যান খেলিয়ে ব্যাটিংয়ের গভীরতা বাড়াতে চাইবেন অধিনায়ক মর্তুজা। সে ক্ষেত্রে সাব্বির রহমানের খেলার সম্ভাবনাই বেশি।

মোসাদ্দেক হোসেন- আগের আফগানিস্তানের বিরুদ্ধে ব্যাটে এবং বলে ভাল অলরাউন্ড পারফরম্যান্স করেন মোসাদ্দেক হোসেন। তার আহ খেলা নিয়েও সংশয় কম।

মেহেদি হাসান- সাকিব ছাড়া আর যে স্পিনারের উপর বাংলাদেশ ভরসা করে, তিনি হলেন মেহেদি হাসান। আফগানিস্তানের বিরুদ্ধে ভালো বল করেও কোন উইকেট পাননি। স্বাভাবিক ভাবেই এই ম্যাচে নজর থাকবে তার উপর।

মোস্তাফিজুর রহমান​- বাংলাদেশের পেস আক্রমণের দায়িত্ব তার হাতেই। তার অফ কাটারের সামনে অনেক তারকা ব্যাটসম্যানদেরও আত্মসমর্পণ করতে দেখা গিয়েছে। ভারতের বিরুদ্ধে তার অফ কাটার কতটা কাজে দেয় সেটাই দেখার।

মোহাম্মদ সাইফউদ্দিন- এই টুর্নামেন্টে বাংলাদেশের অন্যতম সেরা পেসার মোহম্মদ সাইফউদ্দিন। শেষে এসে ব্যাটও করতে পারেন ভালই।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: