সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ৫১ সেকেন্ড আগে
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৃষ্টিতে ভাসছে মুম্বাই, নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক:: ভারী বর্ষণের কারণে স্থবির হয়ে পড়েছে ভারতের বাণিজ্যিক শহর মুম্বাই। আর এ কারণে মঙ্গলবার এই শহরে সরকারি ছুটি ঘোষণা করেছে মহারাষ্ট্র সরকার। এদিকে বৃষ্টিপাতের কারণে দেয়াল ধসে মুম্বাই ও পুনে শহরে কমপক্ষে ২৩ জন নিহত হয়েছে বলে জানা গেছে। এদের মধ্যে মুম্বাইয়েই নিহত হয়েছে ১৬ জন।

মুম্বাইসহ মহারাষ্ট্র রাজ্যের বিভিন্ন স্থানে গত রোববার থেকে চলছেে একটানা বৃষ্টিপাত। ভারী বর্ষণের কারণে সোমবার স্থানীয় সময় রাত ১টার দিকে শহরের মালাদ এলাকায় একটি স্কুল কম্পাউন্ডের দেয়াল ধসে পড়ে। এতে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছে। এছাড়া মুম্বাইয়ের নিকটবর্তী থানে শহরে প্রাণ হারিয়েছে আরো তিনজন।

মঙ্গলবার সকালে মহারাষ্ট্রের পুনে শহরের এক কলেজের সীমানা প্রাচীর ধসে পড়ার ঘটনায় নিহত হয়েছেন কমপক্ষে আরো সাতজন। মহারাষ্ট্র রাজ্যে ওই দুই দুর্ঘটনায় এখনও ধ্বংসাবশেষের নিচে চাপা পড়ে আছে বহু মানুষ। তাদের উদ্ধারের চেষ্টা চলছে।

গত পাঁচ দিনের বৃষ্টিতে এ নিয়ে ওই রাজ্যে কমপক্ষে ৫০ জন প্রাণ হারিয়েছে বলে জানা গেছে। কয়েকদিনের একটানা বৃষ্টিতে প্লাবিত হয়েছে মুম্বাইয়ের বিভিন্ন অঞ্চল। এ কারণে সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে ট্রেন ও বিমান যাতায়াত।

এই দুই ঘটনার পর শহরের পৌর কমিশনার প্রভীন পরদেশী সোমবার মধ্যরাতে একটি আদেশের মাধ্যমে মুম্বাইয়ের সকল স্কুল-কলেজ বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার।

রোববার রাত থেকে শুরু হওয়া বৃষ্টিতে মুম্বাইয়ে এই দশকের সবচেয়ে ভারী বর্ষণ জানিয়ে পৌর কমিশনার প্রভীন পরদেশী ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভিকে বলেন, এখানে সাধারণত জুন মাসে গড়ে ৫১৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়ে থাকে। তবে গত দুইদিনেই মোট ৫৪০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এটাই এই দশকে এখানে সর্বোচ্চ বৃষ্টিপাত।

এদিকে সোমবার রাতে স্পোইস জেটের একটি বিমান রানওয়ে ছাড়িয়ে দূরে চলে গেলে মুম্বাইয়ে বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: