সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সঙ্কটাপন্ন এরশাদ, মৃত্যুর খবর গুজব

নিউজ ডেস্ক:: সিএমএইচে চিকিৎসাধীন জাতীয় পার্টির ‌চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবস্থা সঙ্কটাপন্ন। ক্রমে তার শারীরিক অবস্থার অবনতি ঘটছে। তাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থার আরো অবনতি ঘটতে পারে। বর্তমানে সিএমএইচে তার ছোটভাই জিএম কাদেরসহ দলের নেতাকর্মীরা উপস্থিত আছেন।

সর্বশেষ রোববার রাত ১২টা ৩০ মি‌নি‌টে সিএমএইচ থে‌কে এরশা‌দের পা‌লিত কন্যা অনন্যা হো‌সেন মৌসুমী বলেন, বাবা আগের মতো আছেন। মৃত্যুর খবর গুজব। এতে কান দে‌বেন না। বাবার জন্য সবাই দোয়া কর‌বেন।

এর আগে রাত সোয়া ১১টার দিকে সিএমএইচে উপস্থিত এরশাদের ব্যক্তিগত একজন কর্মকর্তা বলেন, জাপা চেয়ারম্যা‌নের শারীরিক অবস্থা আগের মতোই। শ্বাসপ্রশ্বাস নিতে কষ্ট হচ্ছে। অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। এরশাদের অবস্থা সঙ্কটাপন্ন বলেও জানান তিনি।

এদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ মারা গে‌ছেন ব‌লে সামা‌জিক যোগা‌যোগমাধ্যমে খবর ছ‌ড়ি‌য়ে প‌ড়ে‌ছে। একে গুজব ব‌লে দা‌বি ক‌রে‌ছে এরশা‌দের প্রেস উইং। খবরের সত্যতা জান‌তে এরশা‌দের ছোটভাই জিএম কা‌দের‌কে বারবার ফোন করা হ‌লেও তি‌নি মু‌ঠো‌ফোন রি‌সিভ ক‌রেন‌নি। এভা‌বে আরও বেশ ক‌য়েকজন নেতা মোবাইল‌ ফোন বন্ধ রে‌খে‌ছেন। ত‌বে এরশা‌দের ডেপু‌টি প্রেস সে‌ক্রেটা‌রি খন্দকার দে‌লোয়ার জালা‌লি রাত পৌনে ১২টার দি‌কে জা‌নি‌য়ে‌ছেন, এরশা‌দের অবস্থা আগের মতো। তা‌কে অক্সিজেন দেওয়া হ‌য়ে‌ছে।

এরশা‌দের মৃত্যুর গুজ‌বে নেতাকর্মীরা বিষয়‌টি নি‌শ্চিত করার জন্য দা‌য়িত্বশীল কাউ‌কে পা‌চ্ছেন না। এরশাদ‌কে নি‌য়ে পা‌র্টির সাধারণ নেতাকর্মীরা উদ্বিগ্ন হ‌য়ে প‌ড়ে‌ছেন। এরশা‌দের ভাই জিএম কা‌দেরও খোলাসা কর‌ছেন না এ বিষ‌য়ে। ফ‌লে এ নি‌য়ে বিভ্রা‌ন্তি‌তে প‌ড়ে‌ছে নেতাকর্মীরাও।

জাতীয় পা‌র্টির কেন্দ্রীয় ক‌য়েকজন নেতা তা‌দের ফেসবু‌কে জা‌নি‌য়ে‌ছেন, বিভ্রান্ত হ‌বেন না, এরশাদ জী‌বিত আছেন। সবাই স্যা‌রের জন্য দোয়া কর‌বেন।

এর আগে রোববার দুপুরে তার শারীরিক অবস্থার হঠাৎ অবনতি ঘটে। কথা বলা বন্ধ হয়ে গেছে। কাউকে চিনতেও পারছেন না। স্বাভাবিক নড়াচড়াও কমে গেছে তার। শ্বাসপ্রশ্বাস নিতে খুব বেশি কষ্ট হচ্ছে। তাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থার আরো অবনতি ঘটতে পারে বলে চিকিৎসকরা আশংকা করছেন।

হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার সেন্টারে তাকে নিবিড়চিকিৎসা দেওয়া হচ্ছে। শ্বাসপ্রশ্বাস যাতে নিতে পারেন সেই চেষ্টা করা হচ্ছে। বিকাল ৪টার দিকে এরশাদকে দেখে আসেন তার প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায়।

তিনি বলেন, এরশাদের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। তবে চিকিৎসকরা জানিয়েছেন লাইফ সাপোর্টে নিয়ে যাওয়ার মতো পরিস্থিতি হয়নি। শ্বাসপ্রশ্বাস নিতে তার কষ্ট হচ্ছে। তাকে অক্সিজেন দেওয়া হচ্ছে। পরিস্থিতি উত্তরণে চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সুনীল শুভরায় জানান, এরশাদ একদিন আগেও কথা বলেছেন। তার ৫০ ভাগ শারীরিক অবস্থার উন্নতি হয়েছিল। চিকিৎসকরা জানিয়েছেন, তার চারটি সমস্যার মধ্যে তিনটির অবস্থা খুব ভালো। হিমোগ্লোবিনও বেড়েছে। বাকি তিনটা সমস্যারও উন্নতি ঘটেছে। কিন্তু একটা সমস্যা হঠাৎ বেড়ে গেছে। সেটা হলো শ্বাস প্রশ্বাস নিতে পারছেন না তিনি। এ কারণে তার অবস্থার অবনতি ঘটে। সাবেক রাষ্ট্রপতি এরশাদের সুস্থতা কামনায় তিনি দেশবাসীর দোয়া চেয়েছেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: