সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউইয়র্কের নির্বাচনে প্রার্থী বাংলাদেশি জোবাইদা, তোলপাড় সৃষ্টি

নিউজ ডেস্ক:: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের আইনসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন বাংলাদেশি আমেরিকান মেরি জোবাইদা। নিউইয়র্কের ডিস্ট্রিক্ট ৩৭ থেকে তিনি প্রার্থিতা ঘোষণা করেন।

এই আসনে ৩৫ বছর ধরে সদস্য নির্বাচিত হয়ে আসছেন ক্যাথরিন নোলেন। এবারই প্রথম ক্যাথরিন নোলেন নির্বাচনে চ্যালেঞ্জের মুখে পড়লেন।

বিশ বছর ধরে লং আইল্যান্ডে বসবাস করছেন জোবাইদা। তার নির্বাচনী এলাকার দীর্ঘদিন ধরে কাজ করেছেন তিন সন্তানের জননী। প্রার্থিতা ঘোষণার পর তার নির্বাচনী এলাকায় রীতিমতো তোলপাড় সৃষ্টি হয়েছে।

মেরি জোবাইদা তার প্রার্থিতা ঘোষণার বিষয়ে বলেন, দীর্ঘদিন থেকে ভোটারদের কাছে আর কোনো বিকল্প ছিল না। ভোটাররা ব্যালটে একজনকেই ভোট দিয়ে আসছেন। গণতন্ত্রের এ চেহারা আমাকে বিস্মিত করেছে।

জোবাইদা ব্রঙ্কসের আরবান হেলথ প্ল্যানের আউটরিচ কর্মকর্তা হিসেবে কর্মরত। তিনি নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে গণমাধ্যম ও সাংবাদিকতায় স্নাতক করেছেন। তার সমর্থনে এরই মধ্যে বাংলাদেশিসহ বিভিন্ন কমিউনিটির লোকজন এগিয়ে এসেছেন।

জোবাইদা নিজের বিজয়ের ব্যাপারে আশাবাদী। নির্বাচিত হলে সবার জন্য স্বাস্থ্যসেবা, আবাসন ও পরিবেশ নিয়ে সোচ্চার থাকার কথা বলেন তিনি। পাশাপাশি অঙ্গরাজ্য আইনসভার সদস্যদের নির্বাচনের মেয়াদ নির্দিষ্টকরণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন জোবাইদা।

জোবাইদা বলেন, জনসমর্থন নিয়ে নির্বাচন করায় বিশ্বাসী। আবাসন ও নির্বাচনী দাতাদের কাছ থেকে নির্বাচনে চাঁদা নেব না। নাগরিকদের সম্পদের বৈষম্য নিয়ে সোচ্চার মেরি জোবাইদা মনে করেন, ধনী গরিবের সম্পদের ফারাক আমাদের জন্য পীড়াদায়ক।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: