সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৭ সেকেন্ড আগে
শনিবার, ২০ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আখাউড়া-সিলেট ডাবল লাইন করা হবে

কুলাউড়া ও মৌলভীবাজার প্রতিনিধি:: রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন বুধবার দুপুরে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল রেল ষ্টেশনের কাছে আন্তঃনগর ‘উপবন এক্সপ্রেস’ ট্রেনের দুর্ঘটনা স্থল পরিদর্শন করেন।

এরপর সংক্ষিপ্ত পথ সভায় মন্ত্রী বলেন- কোন দুর্ঘটনাই আমাদের কাম্য নয়। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা এখানে এসেছি। ব্রিজ ভেঙ্গে নয় দূর্বল লাইন, নাট বল্টুর কারনেই এই দূর্ঘটনা হতে পারে। তবে তদন্ত কমিটি এটা জানাবে। বিএনপি জামাত জোটের সময় রেল বিভাগের উন্নয়ন হয়নি উল্লেখ করে মন্ত্রী বলেন- আখাউড়া-সিলেট ডাবল লাইন করা হবে। এই প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন এই সরকারের আমলে আলাদা মন্ত্রণালয় হয়েছে। দৃশ্যমান নানা উন্নয়ন হয়েছে ও হচ্ছে। এসময় স্থানীয়দের দাবির প্রেক্ষিতে বরমচাল স্টেশনে ২টি আন্তনগর ট্রেন স্টপিজের আশ^াস দেন। পরবর্তীতে প্রয়োজন হলে আরো স্টপিজ বাড়ানোর কথাও বলেন মন্ত্রী।

এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন- এ দূর্ঘটনার জন্য রেল মন্ত্রণালয়কে ব্যর্থ বলা যাবেনা। অতিরিক্ত যাত্রী, নাট, বল্টু খোলা ও কারিগরি ত্রুটি ছিল কিনা এ বিষয় খতিয়ে দেখতে ২টি তদন্ত কমিটি ঘটন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। তদন্ত রিপোর্টে যা আসবে তা আপনাদের সামনে উপস্থাপন করা হবে। যদি কেউ দায়ী হয়ে থাকে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিবে রেল বিভাগ।

মন্ত্রী বলেন- প্রত্যেক আহতকে ১০ হাজার ও নিহতকে ১ লক্ষ টাকা দেওয়া হবে। এছাড়া জেলা প্রশাসনও আর্থিক সহযোগীতা করবে।

এ সময় রেলমন্ত্রীর সাথে ছিলেন বাংলাদেশ সরকারের পবিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি তিনি তাঁর বক্তব্যে বলেন বৃটিশ আমলে নির্মিত রেল লাইন অনেক পুরাতন হয়ে গেছে। প্রয়োজনীয় রক্ষনা বেক্ষনের অভাবে রেল লাইনের অবস্থা আত্যন্ত নাজুক হয়ে গেছে। তিনি আশা করেন রেল মন্ত্রী বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টি গোচর করবেন। দুর্ঘটনাস্থলে আয়োজিত সংক্ষিপ্ত সভায় মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানের পরিচালনায় আন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজারের জেলা প্রশাসক আজিজুর রহমান, কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রেনু প্রমুখ। এসময় রেলওয়ের সকল বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী ট্রেন দূর্ঘটনায় নিহত কুলাউড়া পৌর এলাকার টিটিডিসি এলাকার মনোয়ারা পারভীনের বাসায় যান এবং তাদের শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা প্রকাশ করেন। বিকালে মন্ত্রী কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র পরিদর্শন করেন। সেখান থেকে ফিরে এসে মন্ত্রী ঢাকাগামী পারাবত ট্রেন যোগে ঢাকা ফিরে যাবেন বলে স্থানিয় রেল সূত্রে জানাগেছে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: