সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ১৭ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাডার অ্যালবার্টা প্রভিন্সে ইমিগ্রেশনের সুযোগ

নিউজ ডেস্ক:: ফের কানাডায় অভিবাসনের জন্যে সুযোগ সৃষ্টি হয়েছে। চলতি বছরে এখন পর্যন্ত কানাডার অ্যালবার্টা প্রভিন্সে সর্বমোট ১৪টি এক্সপ্রেস এন্ট্রি ড্র অনুষ্ঠিত হয়েছে। এতে ৩ হাজার ৩৫৭ জনকে প্রভিন্সিয়াল নমিনেশনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। সর্বনিম্ন Comprehensive Ranking System (CRS) স্কোর ছিল ৩০০ পয়েন্ট।

অ্যালবার্টা হতে নমিনেশন প্রাপ্ত এক্সপ্রেস এন্ট্রি প্রার্থীরা অতিরিক্ত ৬০০ পয়েন্ট পেয়েছেন যা তাদেরকে প্রভিন্সিয়াল নমিনেশনের আবেদনপত্র পেতে সহায়তা করেছে।

অভিবাসীদের মধ্যে জনপ্রিয় এডমন্টন এবং ক্যালগারি শহর দুটি আলবার্টাতে অবস্থিত। আলবার্টার অর্থনীতি তেল এবং গ্যাস উৎপাদনের ওপর নির্ভরশীল। কিন্তু প্রাদেশিক সরকার বর্তমানে তেল গ্যাস ছাড়া ও তথ্যপ্রযুক্তি স্বাস্থ্য এবং অন্যান্য ইন্ডাস্ট্রির উপর গুরুত্ব দিচ্ছে।

গত বছর চালু হওয়া আলবার্ট এক্সপ্রেস এন্ট্রি প্রোগ্রামের মাধ্যমে প্রদেশটি এক্সপ্রেস এন্ট্রি পুলে থাকা আবেদনকারীদের মধ্য হতে নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন প্রার্থীদেরকে খুঁজছে এবং তাদেরকে প্রভিন্সিয়াল নমিনেশনের জন্য আমন্ত্রণ জানাচ্ছে।

কানাডার অ্যালবার্টা প্রভিন্সে স্থায়ী বসবাসের সুযোগ পেতে হলে আবেদনকারীর কমপক্ষে ৩০০ CRS স্কোর থাকতে হবে এবং অ্যালবার্টার অর্থনৈতিক উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ এমন নির্দিষ্ট কিছু পেশায় কর্মরত থাকতে হবে। জব অফার এবং পূর্বে আলবার্টাতে কাজের অভিজ্ঞতা খুব একটা গুরুত্বপূর্ণ নয় তবে থাকলে ভালো এবং সেই সাথে কানাডিয়ান ডিগ্রি, এবং বাবা-মা, ভাই-বোন বা সন্তান আলবার্টাতে থাকলে প্রভিন্সিয়াল নমিনেশন পেতে সুবিধা হবে।

কানাডা’র অ্যালবার্টাসহ অন্যান্য প্রভিন্সে ইমিগ্রেশনের বিস্তারিত তথ্য নিয়ে ‘ইমিগ্রেশন এ্যাণ্ড সেটেলমেন্ট’ ভলান্টিয়ারগ্রুপটি তাদের ওয়েবসাইট এবং ফেসবুকগ্রুপের মাধ্যমে বিগত বেশ ক’বছর ধরে বিনামূল্যে তথ্যসেবা দিয়ে যাচ্ছে।

অ্যালবার্টা ইমিগ্রেশন প্রোগ্রামের মাধ্যমে আপনি কম স্কোর নিয়েও কানাডাতে স্থায়ী বসবাস তথা নতুন জীবনের স্বপ্ন দেখতে পারেন।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: