সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৪ সেকেন্ড আগে
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সন্ধ্যার মধ্যে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হবে : রেল সচিব

কুলাউড়া সংবাদদাতা:: মৌলভীবাজারের ট্রেন দুর্ঘটনায় সারা দেশের সাথে বিচ্ছিন্ন হওয়া সিলেটের রেল যোগাযোগ আজ বিকাল পাঁচটার মধ্যে পুনরায় চালু করার চেষ্টা করা হবে বলে জানিয়েছেন রেলসচিব মো. মোফাজ্জেল হোসেন।

এ ঘটনার তদন্তে রেলওয়ের প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পূর্ব) মিজানুর রহমানকে প্রধান করে ৪ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে সকাল নয়টার দিকে কুলাউড়া জংশন রেলস্টেশন থেকে রেল সচিব মোহাম্মদ মোফাজ্জেল হোসেন এবং রেলের মহাপরিচালক মো. রফিকুল আলম সহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা দুর্ঘটনাস্থলের দিকে রওনা দেন।

রবিবার রাত ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন থেকে ২০০ মিটার দূরে কালা মিয়া বাজার সংলগ্ন একটি ব্রিজে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্ত:নগর ‘উপবন এক্সপ্রেস’ এর ৫ টি বগি লাইনচ্যূত হয়। এরমধ্যে ৩টি বগি কালভার্ট ভেঙে খালে পড়ে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত শতাধিক ব্যক্তি।

কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ড. জাকির হোসেন জানান, হাসপাতালে চারজনের লাশ নিয়ে আসা হয়েছে। আহত হয়েছেন শতাধিক ব্যক্তি। একটি লাশ মস্তকবিহীন ছিল বলে জানান তিনি। জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন ৩০ জন আহত যাত্রী। শরীরের বিভিন্ন জায়গায় মারাত্মক জখম থাকায় এদের মাঝে প্রায় ২০ জনকে সি‌লেট ওসমানী মে‌ডি‌কেল ক‌লে‌জ হাসপাতালে পাঠানো হ‌য়ে‌ছে। হতাহত ব্যক্তির সংখ্যা বাড়তে পারে বলে শঙ্কা করা হচ্ছে।

অনেকেই জানিয়েছেন বগিতে অন্তত ১৮০ জনেরও বেশি মানুষ ছিলেন। ট্রেনের শেষের বগিটিতে যাত্রীর চাপ অধিক ছিল বলে জানা গেছে।

ঢাকাগামী ট্রেনটি মৌলভীবাজারের কুলাউড়ায় পৌঁছালে অতিরিক্ত যাত্রীর চাপে ২টি বগি কালভার্ট ভেঙে খালে পড়ে যায়। আরও ৪টি বগি আছড়ে পড়ে কালভার্টের পাশের ক্ষেতে। দুর্ঘটনায় তাৎক্ষণিক উদ্ধার কাজে এগিয়ে আসেন স্থানীয়রা। পরবর্তীতে স্থানীয়দের সাথে উদ্ধারকাজে যোগ দেয় ফায়ার সার্ভিস এবং বিজিবি।

এর আগে বিগত কয়েকদিন ধরে সিলেট-ঢাকা মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ থাকায় ট্রেনের ওপর নির্ভরশীল হয়ে পড়েন ঢাকাগামী যাত্রীরা। ফলে ধারণক্ষমতার চেয়ে বেশি যাত্রী নিয়ে ট্রেনটি সিলেট থেকে ছেড়ে যায়।

দুর্ঘটনার ফলে বর্তমানে সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এদিকে এই ট্রেন দুর্ঘটনাকে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা হিসেবে মনে করা হচ্ছে।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: