সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বযুদ্ধের আশঙ্কা দেখছেন মাহাথির মোহাম্মদ

 

 

আন্তর্জাতিক ডেস্ক:: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহম্মদ বলেছেন, যুক্তরাষ্ট্র ইরানকে উত্তেজিত করছে এবং এর ফলে বিশ্বযুদ্ধ শুরু হয়ে যেতে পারে। যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে চলমান উত্তেজনার জন্য কে দায়ী- শনিবার এমন প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে চলমান উত্তেজনায় ভুল হিসেব-নিকেশর জন্য কে দায়ী হতে পারে- শনিবার এমন প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। খবর সিএনবিসি’র।

মাহাথির মোহাম্মদ বলেন, আমি যতটা দেখেছি তা থেকে তৈরি আমার মতে, এই উত্তেজনার মূলে আছে যুক্তরাষ্ট্র। তারাই সব উস্কানি দিয়ে যাচ্ছে। প্রথমে যুক্তরাষ্ট্র (পারমাণবিক) চুক্তি থেকে বেরিয়ে গেল এবং পরবর্তীতে তারা উপসাগরে একাধিক জাহাজ পাঠালো। যুক্তরাষ্ট্র এভাবে ইরানকে উত্তেজিত করছে।

তিনি বলেন, যদি ইরান ও যুক্তরাষ্ট্র যুদ্ধে জড়িয়ে পড়ে, তবে এই যুদ্ধ শুধু তাদের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। এটি হবে বিশ্বযুদ্ধ। কারণ যে দেশগুলো পারমাণবিক অস্ত্রের ব্যবহার দেখতে চায় না, সেগুলোকেও এক্ষেত্রে ব্যবহার করা হবে। এসব দেশও যুদ্ধে জড়িয়ে পড়বে।

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান ন্যাশন্স সম্মেলনে যোগদান উপলক্ষে দেশটিতে সফরকালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে প্রশ্নটি করেন যুক্তরাষ্ট্রের গণমাধ্যমটির সংবাদ উপস্থাপিকা তানভির গিল।

বৃহস্পতিবার তেহরান একটি আমেরিকান ড্রোন ভূপাতিত করার পর ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যকার উত্তেজনা চরম পর্যায়ে পৌঁছায়। ইরান ড্রোনটি ভূপাতিত করার পর দেশটিতে সামরিক হামলার ঘোষণা দেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু শেষমেশ তিনি তার সিদ্ধান্ত বাতিল করেন।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: