সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৬ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফেসবুকে চিত্রনায়ক সালমান শাহ’র ভিজিটিং কার্ড

বিনোদন ডেস্ক:: চিত্রনায়ক সালমান শাহ। ঢাকাই চলচ্চিত্রের ক্ষণজন্মা চিত্রনায়ক। অল্প সময়ের জন্য পৃথিবীতে তার আগমন। খুব কম সময়ের মধ্যে অভিনয় দিয়ে কোটি ভক্তের হৃদয় জয় করেছিলেন। তিনি ক্ষণজন্মা নায়ক সালমান শাহ।

মাত্র তিন বছরের ক্যারিয়ারে অভিনয় করেছিলেন ২৭টি জনপ্রিয় চলচ্চিত্রে। তার অভিনীত সিনেমাগুলো দর্শকের মনে এখনো দাগ কেটে যায়। হঠাৎ তার রহস্য জনক আকস্মিক মৃত্যুতে ভেঙে পড়েন চলচ্চিত্র প্রেমীরা।

মৃত্যুর ২২ বছর অতিবাহিত হলেও চলচ্চিত্র প্রেমীদের মাঝে অমর হয়ে আছেন আজো। প্রয়াত এই নায়ককে নিয়ে দর্শকের বাড়তি আগ্রহ বরাবরই দেখা গেছে। তার অগণিত ভক্তরা আজো প্রিয় নায়ককে খুঁজে বেড়ান তার কর্মের উপর। প্রিয় নায়কের স্মৃতি ধরে রাখতে ভক্তরা তার জন্মদিন ও মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকেন।

প্রিয় নায়ককে শ্রদ্ধা জানাতে তার কবর জিয়ারত করতে ছুটে সিলেটে। সেখানে হযরত শাহজালাল (রাঃ) মাজার প্রাঙ্গণে চিরনিদ্রায় শায়িত তাদের ভালোবাসার নায়ক। শুধু তাই নয় সিলেটে সালমান শাহ বাড়িতে ঘুরে বেড়ান তাদের প্রিয় নায়কের ঘরে যেখানে এখনো যত্নে রয়ে গেছে সালমান শাহ’র ব্যবহার করা নানা জিনিস।

প্রিয় এই নায়ককে নিয়ে লিখলেও তার ভক্তদের বাড়তি আগ্রহের কোনো কমতি থাকে না। নায়কের লিখা চিঠি, ব্যবহার করা সানগ্লাস, কিংবা ছবি নিজের সংরক্ষণে রাখেন অনেকেই।

তেমনই একজন সালমান শাহ ভক্ত নাহিদ ইমন। যিনি কিনা সালমান শাহ’র মতই কপালে বাঁধেন রুমাল। বাড়ি ভর্তি সালমান শাহ’র ছবি। এমনকি তার ব্যবসা প্রতিষ্ঠানেও সালমান শাহের ছবি দিয়ে অলঙ্কৃত করে রেখেছেন তিনি।

সম্প্রতি তার ফেসবুক ওয়ালে দেখা গেল প্রয়াত এই নায়কের ভিজিটিং কার্ড। দুটি ভাগে বিভক্ত ভিজিটিং কার্ড এ দেয়া ছিলো নায়কের নাম, পেশা, টেলিফোন নাম্বার সহ আরো নানা তথ্য।

ফেসবুকে পোস্ট করে তিনি লিখেছেন, অমর নায়ক সালমান শাহ্’র ভিজিটিং কার্ড…!!!এটি আমাদের জন্য প্রিয় নায়কের রেখে যাওয়া অমূল্য স্মৃতি..! অনেকেরই অদেখা এই দুর্লভ জিনিসটি..!!বুকের ভেতর এই ভিজিটিং কার্ড টি অনেক যত্ন করে আগলে রেখেছেন সৈয়দ হেদায়েত উল্লাহ ভাই।

১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে ঢাকাই সিনেমায় অভিষেক হয় সালমান শাহর। মাত্র চার বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে অভিনয় করেছেন ২৭টি চলচ্চিত্রে।

তার অভিনীত ছবির মধ্যে রয়েছে কেয়ামত থেকে কেয়ামত, অন্তরে অন্তরে, দেন মোহর, তোমাকে চাই, বিক্ষোভ, বিচার হবে, চাওয়া থেকে পাওয়া, আনন্দ অশ্রু, আশা ভালোবাসা, জীবন সংসার, মহামিলন, স্বপ্নের পৃথিবী, স্বপ্নের ঠিকানা, এই ঘর এই সংসার, আঞ্জুমান, কন্যাদান, মায়ের অধিকার, প্রেম যুদ্ধ, স্নেহ, সত্যের মৃত্যু নাই, সুজন সখী, তুমি আমার, প্রিয়জন, স্বপ্নের নায়ক, বুকের ভিতর আগুন, প্রেম পিয়াসী।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটন রোডে নিজের বাসা থেকে শাহরিয়ার চৌধুরী ইমনের ওরফে সালমান শাহর লাশ উদ্ধার করা হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: