সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ২০ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পেরুকে গোলের বন্যায় ভাসালো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক:: গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলার সাথে তিন গোল করেও গোল শূন্য ছিল ব্রাজিল। হয়ত সেই জ্বালা মিটিয়েছেন পেরুর সাথে। ব্রাজিলের গোলের ছড়াছড়িতে পেরুকে ৫-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে উঠেছে তিতের দল।

সাও পাওলোয়ে গ্রুপ পর্বে শীর্ষ স্থান দখলে পেরুকে হারিয়েছে প্রতিযোগিতার আটবারের চ্যাম্পিয়নরা। এর আগে বলিভিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে শুরু করা ব্রাজিল গত রাউন্ডে ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ছিল।প্রথম ব্রাজিল বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য বিস্তার করে। শুরুর দিকে কাসেমিরোর গোলে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধে আরও দুই গোল করেন রবের্তো ফিরমিনো ও এভেরতন। বিরতির পর ব্যবধান বাড়ান দানি আলভেস ও উইলিয়ান।

খেলার শুরুতেই দ্বাদশ মিনিটে এগিয়ে যায় তিতের দল। মার্কিনিয়োসের কর্নারে হেড করেন কাসেমিরো। বল পোস্টে বাধা পেলে ফিরতি হেডে গোলটি করেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার। জাতীয় দলের হয়ে এটা তার প্রথম গোল। সাত মিনিট পর পেরুর গোলরক্ষকের ভুলে ব্যবধান দ্বিগুণ করেন ফিরমিনো। পেদ্রো গালেসের ভুল শটে বল পেয়ে যান ফিরমিনো। সেই সুযোগ হাতছাড়া করেননি লিভারপুল ফরোয়ার্ড।

দুই গোলে ব্যবধানে এগিয়ে থাকা ব্রাজিল ৩২তম মিনিটে পায় তৃতীয় গোলের দেখা। মাঝমাঠ থেকে ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো বলে ডি-বক্সের বাইরে থেকে নিচু শটে স্কোরলাইন ৩-০ করেন এভেরতন। দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক খেলায় ৫৩তম মিনিটে ব্রাজিলের ডেরায় চতুর্থ গোল এনে দেন অধিনায়ক আলভেস। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের শেষ মিনিটে এভেরতনের পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে স্কোরলাইন ৫-০ করেন চেলসির মিডফিল্ডার উইলিয়ান।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। অন্যদিকে ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে পেরু।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: