সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ২ সেকেন্ড আগে
বুধবার, ১৭ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতীয় সংসদে বিসমিল্লাহ বলে আল্লাহর নামে শপথ নিলেন যারা (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতে চলছে ১৭তম লোকসভা নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণ। সংসদে শপথ গ্রহণের সময় মুসলিম সংসদ সদস্যরা বিসমিল্লাহ বলে শপথ গ্রহণ করেছেন এবং উচ্চ আওয়াজে আল্লাহু আকবার ধ্বনি দেন যখন ‘জয় শ্রীরাম ও বন্দেমাতরম’ স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো সংসদ।

লোকসভার সদস্য হিসেবে নির্বাচিত অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রধান, সাংসদ ব্যারিস্টার আসাদুদ্দিন ওয়াইসি, মুর্শিদাবাদ জেলা তৃণমূলের সভাপতি ও সাংসদ আবু তাহের খান এবং উত্তর প্রদেশের প্রাক্তন সরকার সমাজবাদী পার্টির সাংসদ শাফিকুর রহমান সংসদে আল্লাহর নামে শপথ নেন এবং আল্লাহু আকবার দিয়ে তাদের বক্তব্য শেষ করন।

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) প্রধান ব্যারিস্টার আসাদুদ্দিন ওয়াইসি চতুর্থবারের মতো লোকসভা সদস্য হিসাবে উর্দুতে শপথ বাক্য পাঠ করেন।

মুর্শিদাবাদ থেকে তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য নির্বাচিত হন আবু তাহের খান। শপথের শুরু ছিল এমন- বিসমিল্লাহির রাহমানির রাহিম, আমি আবু তাহের খান, লোকসভার সদস্য নির্বাচিত হয়ে আল্লাহ পাকের নামে শপথ গ্রহণ করিতেছি যে, আমি বিধিধারা প্রতিষ্ঠিত ভারতের সংবিধানের প্রতি প্রকৃত বিশ্বাস ও আনুগত্য পোষণ করিব।

আমি ভারতের সার্বভৌমত্ব ও সংহতি রক্ষা করিয়া চলিব এবং যে কর্তব্যভার আমি গ্রহণ করিয়া চলিয়াছি, তা আমি বিশ্বস্তভাবে নির্বাহ করিব ইনশাআল্লাহ। জয় হিন্দ, জয় বাংলা, খোদা হাফেজ, আল্লাহু আকবার।’

উত্তর প্রদেশের প্রাক্তন সরকার সমাজবাদী পার্টির সাংসদ শাফিকুর রহমান বার্ক হিন্দিতে তার শপথ বাক্য পাঠ করেন। শপথের শুরুতে তিনি ‘বিসমিল্লাহির রাহমানির রাহিম’ বলে শুরু করেন এবং আল্লাহ তাআলার নামে শপথ বাক্য পাঠ করেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: