সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বুধবার, ১৭ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চূড়ান্ত হলো আইয়ুব বাচ্চু চত্বর, বসবে রুপালি গিটার

বিনোদন ডেস্ক:: সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর তার জানাজায় চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন একটি ঘোষণা দেন। ঘোষণায় তিনি বলেন, নগরীর একটি সড়কের নামকরণ আইয়ুব বাচ্চুর নামে হবে। ওই দিন (গত বছর ২০ অক্টোবর) তিনি জানিয়েছিলেন, আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণে তিনি কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন। নিজের দেওয়া সেই কথা রাখলেন মেয়র। চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ের নামকরণ করা হচ্ছে আইয়ুব বাচ্চু চত্বর। সেখানে বসানো হচ্ছে একটি প্রতীকী রুপালি গিটার।আ জ ম নাছির উদ্দিন নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘নগরীকে গ্রিন ও ক্লিন রাখতে আমরা নানা উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় গোলপাহাড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত সৌন্দর্য বর্ধনের কাজ হাতে নেওয়া হয়েছে। এই প্রকল্পের কাজ শেষে প্রয়াত সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর নামে প্রবর্তক মোড়ের নামকরণ করা হবে। ওই চত্বরে তার রুপালি গিটারের আদলে একটি গিটার স্থাপন করা হবে।’

উল্লেখ্য, গত বছর ১৮ অক্টোবর ঢাকায় মৃত্যুবরণ করেন গুণী এই শিল্পী। ২০ অক্টোবর তাকে সমাহিত করা হয় চট্টগ্রাম নগরীর চৈতন্য গলি কবরস্থানে। দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবি’র দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। গিটারের জাদুকর হিসেবে আলাদা সুনাম ছিল তার। ভক্তদের কাছে তিনি ‘এবি’ নামে পরিচিত।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: