সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪৪ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট-সুনামগঞ্জ রুটে এসি বাস চালু করলো বিআরটিসি

নিউজ ডেস্ক:: সিলেট-সুনামগঞ্জ রুটে এবার এসি বাস চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। আজ বুধবার (১৯) জুন থেকে এই রুটে এসি বাস সার্ভিস চালু করা হয়। সিলেট-সুনামগঞ্জ রুটে প্রতিদিন দুটি এসি বাস যাওয়া-আসা করবে বলে জানা গেছে।

যাত্রী দুর্ভোগ কমাতে গত ৩ জুন এই রুটে নন এসি বাস সার্ভিস চালু করে বিআরটিসি। তবে বিআরটিসি বাস বন্ধের দাবিতে ওইদিনই সিলেট-সুনামগঞ্জ রুটে ধর্মঘট ডাকে বাস মালিক শ্রমিকরা। এই সার্ভিস বন্ধের দাবিতে ২৪ জুন থেকে পুরো সিলেট বিভাগে ধর্মঘটের হুমকি দিয়েছে বাস মালিক-শ্রমিকরা।

সিলেট-সুনামগঞ্জ রুটে এসি বাসের জনপ্রতি ভাড়া ১৮০ টাকা ও নন এসি বাসের ভাড়া ১১০টাকা নির্ধারণ করা হয়েছে। সিলেটের কুমারগাও বাস টার্মিনাল থেকে বাসগুলো ছাড়বে। তবে নগরীর মদিনা মার্কেটে আরেকটি কাউন্টার খোলা হবে। আর সুনামগঞ্জের নতুন ও পুরাতন বাস টার্মিনালে দুটি কাউন্টার থাকবে।

তবে পরিবহন মালিক-শ্রমিকদের এমন দাবিকে অনায্য ও হয়রানিমূলক আখ্যা দিয়ে বিআরটিসির সার্ভিস অব্যাহগত রাখা ও বাসের সংখ্যা বৃদ্ধির দাবিতে গত কয়েকদিন ধরে সিলেট ও সুনামগঞ্জে বিক্ষোভ করছে বিভিন্ন নাগরিক সংগঠন। পাল্টাপাল্টি এই কর্মসূচীর মধ্যেই বুধবার থেকেই এ রুটে এসি বাস সার্ভিস চালু করলো বিআরটিসি।

বিআরটিসি সূত্র জানায়, এই গরমে যাত্রীদের আরামদায়ক ভ্রমণের জন্য মঙ্গলবার থেকে দুটি এসি বাস সিলেট-সুনামগঞ্জ রুটে চালু করা হয়েছে। প্রতিটি জেলায় বিআরটিসি বাস চালু করতে সরকার যে পরিকল্পনা নিয়েছে তার অংশ হিসেবেই এ সার্ভিস শুরু হয়েছে।

সিলেট-সুনামগঞ্জ যাত্রীগণ বিআরটিসি’র উন্নত পরিবহন সেবা পাবে এবং যাত্রীসেবায় বিআরটিসির কার্যক্রমে আরও সম্প্রসারিত হবে বলে আশাবাদ করেছে কর্তৃপক্ষ।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: