সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৮ সেকেন্ড আগে
বুধবার, ১৭ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এ প্রজন্মের গবেষকরা উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে প্রযুক্তির শীর্ষে পৌঁছে দেবে— বিভাগীয় কমিশনার

নিজস্ব প্রতিবেদক ::

এ প্রজন্মের গবেষকরা গবেষণার মাধ্যমে জীবনমানের উন্নয়ন ঘটিয়ে একদিন বাংলাদেশকে প্রযুক্তির শীর্ষে পৌঁছে দেবে। বর্তমানে ইন্টারনেটের মাধ্যমে আমাদের ছেলেমেয়েরা বিশ্বময় বিচরণ করছে। তাদের জ্ঞান, প্রতিভা সর্বময় কাজে লাগিয়ে দেশের উন্নয়ন ঘটাতে হবে। কথাগুলো বলেছেন সিলেটের বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী। সিলেট বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আধুনিক গবেষণাগার স্থাপনের মাধ্যমে বিশ্বমানের গবেষণা ও প্রযুক্তির সম্প্রসারণ ঘটছে। বিজ্ঞানীদের এখন তাদের কর্মের গতি বাড়াতে হবে। এ ধরনের মেলার মাধ্যমে আমরা একদিন বাংলার নিউটন, আইনস্টাইনকে খুঁজে পাব যারা দেশকে এগিয়ে নিয়ে যাবে। সরকার বিজ্ঞান ও প্রযুক্তিকে বিশেষ গুরুত্ব দিয়ে উন্নয়নের কর্মপরিকল্পনা গ্রহণ করেছে।

বুধবার (১৯ জুন) নগরীর রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেশিয়ামে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগ সিলেটের পরিচারক মো. মতিউর রহমান, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মৃনাল কান্তি দেবের সভাপতিত্বে ও জেলা সাংস্কৃতিক বিষয়ক কর্মকর্তা অসিত বরণ গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানের বিজয়ীদের মাঝে সনদ ও পুরস্কার তুলে দেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: