সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ১৬ সেকেন্ড আগে
বুধবার, ১৭ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সংগঠনের নেতা হবার যোগ্যতা আপনার কতটুকু আছে — চঞ্চল চৌধুরী

বিনোদন ডেস্ক ::

আর মাত্র এক দিন পরই অনুষ্ঠিত হতে যাচ্ছে অভিনয় শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচন। নির্বাচনকে ঘিরে প্রার্থীরা চালাচ্ছে প্রচারণা। আর ঠিক এমন সময়ই নির্বাচনের প্রার্থীদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

বুধবার নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে চঞ্চল চৌধুরী লেখেন, ‘আগামী ২১ জুন আমাদের অভিনয় শিল্পী সংঘ নির্বাচন। গণতান্ত্রিক উপায়ে এই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। যারা এই সংগঠনের নেতা হবার জন্য প্রার্থী হয়ে নির্বাচন করছেন, তাদের উদ্দেশ্যে কয়েকটি কথা-আপনি নিজেকে একবার প্রশ্ন করেন তো, এই সংগঠনের নেতা হবার যোগ্যতা আপনার কতটুকু আছে? আপনি নিজে দাঁড়ান অথবা যারা আপনাকে দাঁড় করিয়েছেন, তারা আদৌ এই সংগঠনের ভালো চান কি না?’

আয়নাবাজি খ্যাত এই অভিনেতা আরো লিখেন, ‘অযোগ্য কেউ নেতা নির্বাচিত হলে, সেটা হবে শিল্পীদের জন্য সবচেয়ে বড় পরাজয়। যারা ভোট দেবেন, এই প্রশ্নগুলো প্লিজ মাথায় রাখবেন। শুধু মনে রাখবেন, এটা শুধু প্রচলিত নির্বাচন নয়, এটা শিল্পী সংঘের নেতা নির্বাচন। ভুলে গেলে চলবে না। আমরা শিল্পী যারা অযোগ্য প্রার্থীকে দাঁড় করিয়ে, এই শিল্পী সংঘের ভাবমূর্তি নষ্ট করছেন, তাদেরকে এর জবাব দিতেই হবে।’

‘একবার শুধু ভাবুন, শিল্পী হিসেবে এই অঙ্গনে আপনার অবদান অথবা অর্জন কতটুকু? শুধু মনে রাখবেন, এটা কোন রাজনৈতিক সংগঠন নয়। এই সংগঠনকে অপমান করার কোন অধিকার আপনার নেই। যারা ভোট দেবেন, তাদের কাছে অনুরোধ। যোগ্য শিল্পীকে নেতা নির্বাচিত করুন। অনেক বড় সংকটকাল আমরা পার করছি। আসুন সংঘবদ্ধ হয়ে অসুরদের হাত থেকে এই শিল্পী সংগঠন কে বাঁচাই। শিল্পীর জয় হোক ও শিল্পের জয় হোক’, যোগ করেন তিনি।

এবারের নির্বাচনে ২১টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫২ জন প্রার্থী। এর মধ্যে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এবার চূড়ান্ত প্রার্থী তালিকায় সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনজন প্রার্থী। তারা হলেন- আশিকুল ইসলাম খান, মো. মিজানুর রহমান ও শহীদুজ্জামান সেলিম।

সহসভাপতি পদে নির্বাচন করবেন- আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, ইউজিন ভিনসেন্ট গোমেজ, ইকবাল বাবু, তানিয়া আহমেদ ও দিলু মজুমদার।

সাধারণ সম্পাদক পদে লড়বেন আহসান হাবীব নাসিম ও মো. আবদুল হান্নান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়বেন আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, একেএম আমিনুল হক আমীন, রওনক হাসান ও সুমনা সোমা ।

এদিকে সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন লুৎফর রহমান জর্জ। অন্যদিকে অর্থ সম্পাদক পদে মুহাম্মদ নুর এ আলম নয়ন ও মাঈন উদ্দিন আলম, দপ্তর সম্পাদক পদে ঊর্মিলা শ্রাবন্তী কর, আরমান পারভেজ মুরাদ, গোলাম মাহমুদ ও শেখ মিরাজুল ইসলাম, অনুষ্ঠান সম্পাদক পদে জিনাত সানু স্বাগতা, পাভেল ইসলাম ও রাশেদ মামুনুর রহমান অপু, আইন ও কল্যাণ সম্পাদক পদে মম শিউলি, শামীমা ইসলাম তুষ্টি ও শিরিন আলম প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে লড়বেন প্রাণ রায়, শফিউল আলম বাবু ও শহীদ আলমগীর। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে প্রার্থী হয়েছেন মো. সিরাজুল ইসলাম ও মো. সুজাত হোসেন শিমুল।

এ ছাড়া কার্যনির্বাহী পদে প্রার্থী হয়েছেন ২১ জন। তারা হলেন- খালিদ আহমেদ সালেহীন, জাকিয়া বারী মম, তারেক মাহমুদ, নুরুন নাহার বেগম, রেজাউল করিম সরকার, বন্যা মির্জা, নাদিয়া আহমেদ, মাসুদ আলম তানভীর, মাহাদী হাসান পিয়াল, মুনিরা বেগম মেমী, মো. ওয়াসিম হাওলাদার, মো. জাহিদুল ইসলাম চৌধুরী, মো. মাহাবুবুর রহমান মোল্লা, সনি রহমান, শামস ইবনে ওবায়েদ, শাহ মোহাম্মদ আবদুর রাজ্জাক, সামসুন নাহার শিরিন ও সেলিম মাহবুব।

২১ জুন বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে হবে এই নির্বাচন। সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হবে । চলবে বিকাল ৫টা পর্যন্ত।

সংবাদ : বাংলাদেশ জার্নাল



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: