সর্বশেষ আপডেট : ৪৭ সেকেন্ড আগে
শনিবার, ২০ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলে ৮ঘন্টা বিদ্যুৎ নাই : হিট স্ট্রোকে ১২ হাজার মুরগীর মৃত্যু

মৌলভীবাজার সংবাদদাতা ::

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বিদ্যুৎ না থাকায় একই দিনে ১২ হাজারের অধিক ব্রয়লার মুরগীর মৃত্যু হয়েছে। ক্ষতি হয়েছে প্রায় ২৫ লক্ষ টাকা। শ্রীমঙ্গল পোল্ট্রি ফার্ম এসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক এই বিশাল ক্ষতির জন্য পল্লী বিদ্যুৎ সমিতিকে দায়ী করেছেন।

জানা গেছে, মঙ্গলবার (১৮ জুন) সকাল ৮ থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিদ্যুৎ-এর লাইন মেরামত কাজের জন্য উপজেলার সর্বত্র বিদ্যুৎ বন্ধ রেখেছিল পল্লী বিদ্যুৎ সমিতি। অপরদিকে দেশজুড়ে চলছে প্রচন্ড তাপদাহ। বিদ্যুৎ না থাকায় হিট স্ট্রোকে এত বিপুল পরিমাণ ব্রয়লার মুরগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন খামার মালিকরা।

শ্রীমঙ্গল পোল্ট্রি ফার্ম এসোসিয়েশনের সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন জানান, “বিদ্যুৎ না থাকার জন্য উপজেলার বিভিন্ন পোল্ট্রি ফার্মে ১২ হাজারের অধিক ব্রয়লার মুরগীর মৃত্যু হয়েছে। এতে করে এই শিল্পে জড়িতদের ক্ষয়ক্ষতির পরিমাণ দাড়িয়েছে প্রায় ২৫ লক্ষ টাকা।”
নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, পল্লী বিদ্যুৎ সমিতিকে এর দায়ভার নিতে হবে। কেননা প্রতিটি খামারে ‘শিল্প মিটার’ স্থাপন করে তারা উচ্চ হারে বিল গ্রহণ করে আসছে, আমাদের এই বিশাল ক্ষতির দায়ভার তাদেরকেও নিতে হবে। তারা আরও জানান, ব্রয়লার মোরগের বাজার দর এমনিতেই নিম্নমুখী এবং প্রতিটি খামারির ব্যাংক ঋণ রয়েছে। পল্লী বিদ্যুৎ সমিতির এহেন কর্মকাণ্ডে পোল্ট্রি শিল্পে যে ধাক্কা লেগেছে তাতে দেউলিয়া হওয়া ছাড়া আর কোন উপায় নেই! আগামীতে রাতের বেলায় মেরামতের কাজ সম্পাদন করা যায় কিনা তা ভেবে দেখতে পল্লী বিদ্যুৎকে পরামর্শ দেন নেতৃবৃন্দ।

এদিকে মঙ্গলবার সন্ধ্যা পর উপজেলার সিরাজনগর গ্রামে বিসমিল্লাহ পোল্ট্রি ফার্ম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম। তিনি বলেন, তাদের এ বিপুল ক্ষতিতে নূন্যতম কোন সহযোগিতা করা যায় কিনা আমি ব্যক্তিগত ভাবে চেষ্টা করব। তবে তিনি পোল্ট্রি ফার্ম এসোসিয়েশনের সভাপতি সেক্রেটারীকে দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ে বরাবরে আবেদনের পরামর্শ দেন।

বিষয়টি নিয়ে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির শ্রীমঙ্গলস্থ সদর দপ্তরের জেনারেল ম্যানেজার শিবু লাল বলেন, “যে কোন বিপর্যয় হতে পারে। ২৪ ঘন্টা বিদ্যুৎ দিব এমন কোনো চুক্তি নেই তাদের সাথে। পোল্ট্রি ফার্মের ক্ষয়ক্ষতি এড়াতে বিকল্প ব্যবস্থা হিসাবে জেনারেটর ব্যবস্থা রাখার পরামর্শ দেন এই কর্মকর্তা।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: