সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৫ সেকেন্ড আগে
সোমবার, ২১ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিরতে চান না ভূমধ্যসাগরে আটকা ৬৪ বাংলাদেশি

প্রবাস ডেস্ক:: ভূমধ্যসাগরের তিউনিশিয়া উপকূলে নৌকায় আটকা ৬৪ বাংলাদেশি অভিবাসন প্রত্যাশী দেশে ফিরতে বা আশ্রয় নিতে রাজি হচ্ছেন না। তাদের দাবি, তারা ইউরোপেই যাবেন। খাবার, চিকিৎসা সেবা ও আশ্রয় প্রত্যাখ্যান করে তারা বলছেন, ইতালি পর্যন্ত পৌঁছানোর জ্বালানি তেল দিতে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

লিবিয়া দূতাবাস জানিয়েছে, বাংলাদেশিদের ওই অনড় অবস্থানেও টলছে না তিউনিশিয়া কর্তৃপক্ষ। লিবিয়াস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সিকান্দার আলী ঘটনাস্থলে পৌঁছেছেন দু’দিন আগে।

তিনি জার্জিস কর্তৃপক্ষ এবং তিউনিশিয়ার সেন্ট্রাল গভর্নমেন্টের প্রতিনিধিদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন। তাদের রাজি করিয়েছেন ওই নৌকাকে সমতলে ভিড়তে দিতে এবং অভিবাসনপ্রত্যাশী বাংলাদেশিদের স্থলসীমান্তে সাময়িক আশ্রয় দিতে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, শুরুতে আটকে পড়া বাংলাদেশিরা পানি, খাবার এমনকি ওষুধ পর্যন্ত প্রত্যাখ্যান করেছিল। তিউনিশিয়ার রেড ক্রিসেন্ট তাদের মানবিক সহায়তা দিতে এগিয়ে গেলে তারা তা গ্রহণ করেনি। পরে অবশ্য তাদের কয়েকজন এটি গ্রহণ করেছে এবং তারা তা নিয়ে সাগরে ভাসমান অবস্থায় বেঁচে আছে। প্রায় ১৬ দিন ধরে তারা এখানে সাগরে অবস্থান করছে।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: