সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ৫৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আন্দোলনের মুখে প্রত্যর্পণ বিল বাতিল করতে যাচ্ছে হংকং

আন্তর্জাতিক ডেস্ক:: অবশেষে হংকং প্রত্যর্পণ বিল বাতিল করার কথা ভাবছে। হংকং জুড়ে লাখ লাখ লোকের ব্যাপক বিক্ষোভ এবং সমালোচনার মুখে বেইজিংপন্থী নেতা ক্যারি ল্যাম বিতর্কিত এই আইন বাতিল করতে যাচ্ছেন। শুক্রবার রাতে উপদেষ্টাদের সঙ্গে এক জরুরি বৈঠকে ল্যামের দলের রাজনৈতিক নেতারা জনবিক্ষোভ প্রশমিত করতে বিলটি থেকে সরে দাঁড়াতে তাকে পরামর্শ দেন। যদিও এর আগে তিনি ব্যাপক সমালোচনার মুখেও প্রত্যপর্ণ বিল বাতিল না করার বিষয়ে অনড় ছিলেন।

দ্য সাউথ চায়না মর্নিং পোস্ট, নাউ টিভি, টিভিবি এবং আরটিএইচকেসসহ সকল সংবাদমাধ্যম সরকারি সূত্রের উদ্ধৃতি দিয়ে বিতর্কের জন্যে বিলটি পার্লামেন্টে ফিরিয়ে আনার বিষয়টি স্থগিতের পরিকল্পনার কথা জানায়।এদিকে আই ক্যাবল নিউজকে বেইজিংপন্থী কট্টর আইনপ্রণেতা অ্যান চিয়াং বলেন, ‘আমাদের কি উচিত না জনগণকে শান্ত করা? আমি মনে করি সাময়িক সময়ের জন্যে বিলটি স্থগিত করা খারাপ কিছু না।’

এদিকে বিলটির বিরুদ্ধে হংকংয়ে সর্বস্তরের জনগণ রাস্তায় নেমে বিক্ষোভ করছে। ১৯৯৭ সালে চীনের কাছে হংকংয়ের হস্তান্তরের পর থেকে এটি সবচেয়ে ভয়াবহ বিক্ষোভ। বুধবার দাঙ্গা পুলিশ লাখ লাখ বিক্ষোভকারীকে ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ও রাবার বুলেট ব্যাবহার করে। এই বিলের কারণে চীন তার দেশের সন্দেহভাজন অপরাধীকে হংকং থেকে ফিরিয়ে নিয়ে বিচার করার সুযোগ পাবে।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: