সর্বশেষ আপডেট : ২৭ সেকেন্ড আগে
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাটে উপজেলা পুষ্টি উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত

গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় কানাইঘাট উপজেলা নির্বাহী অফিসারের কনফারেন্স রুমে উপজেলা নির্বাহী অফিসার তানিয়া সুলতানার সভাপতিত্বে উপজেলা পুষ্টি উন্নয়ন কমিটির সভা অনুষ্টিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উপদেষ্টা আলহাজ্ব আব্দুল মোমিন চৌধুরী।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম। মুখ্য আলোচক হিসেবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ শরফুদ্দিন নাহিদের পাশাপাশি অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার স্বপন কুমার দাশ, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ইকবাল হোসেন, মৎস্য কর্মকর্তা ফারজানা আক্তার, মহিলা বিষয়ক কর্মকর্তা জেসমিন আক্তার, জন স্বাস্থ্য অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ সুজন সরকার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, সাংবাদিক শাহীন আহমদ, আমিনুল ইসলাম, এফআইভিডিবি সূচনা প্রকল্পের নিওট্রেশন অফিসার এ কে শামীম আহমদ, গভর্নেন্স এন্ড কমিউনিটি ডেভেলপম্যান্ট অফিসার মোঃ আবু সাঈদ, স্বাস্থ্য পরিদর্শক মোঃ ইয়াজুল আমীন, স্যানিটারী ইনেসপেক্টর আবুল কালাম আজাদ, সীমান্তিকের আবুলকালাম প্রমুখ। আলোচনায় বক্তারা বলেন কানাইঘাট উপজেলার অপুষ্টি দূরীকরণে সরকারী-বেসরকারী সংস্থার পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিগণের ভুমিকা অব্যাহত থাকবে।

উপজেলার বিভিন্ন দপ্তরের নেতৃত্বে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ, কৃষি, পশুপালন, মৎস্য বিভাগ ও বেসরকারী সংস্থার প্রতিনিধি সমন্বয়ে নিজ নিজ দপ্তরের পক্ষে অপুষ্টি দূরীকরণে যথাযথ উদ্যোগ গ্রহণ করা হবে এবং যে কোন সুযোগ-সুবিধা আসলে দরিদ্র জনগোষ্ঠী অগ্রাধিকার পাবে। উপজেলা নির্বাহী অফিসার বলেন পুষ্টি উন্নয়নে প্রথমেই উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ বিভাগের কর্মীরা নিবিড়ভাবে কাজ করবেন। বিশেষ করে কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য ও পুষ্টি সেবার মান উন্নয়নে সকল সেবা দান কর্মীকে আরও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, অবহেলিত ও যোগাযোগ বিচ্ছিন্ন এলাকাগুলোতে পর্যায়ক্রমে স্বাস্থ্য-পুষ্টি, পরিস্কার-পরিচ্ছন্নতা ও পরিবার পরিকল্পনা বিষয়ে জনসচেতনতা মূলক মতবিনিময় সভা ও আলোচনা সভা করা হবে এবং প্রতি দুইমাস অন্তর উপজেলা পর্যায়ে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্টিত হবে। উল্লেখ্য বর্তমানে কানাইঘাট উপজেলায় ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউকে এইডের অর্থায়নে সেভ দ্য চিলড্রেনের কারিগরী সহায়তায় এফআইভিডিবি কর্তৃক বিগত তিন বছর যাবৎ অপুষ্টি চক্র প্রতিরোধে সূচনা প্রকল্প কাজ করছে। বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: