সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩১ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জন্মের পরপরই হাঁটা শুরু করলো শিশু (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক:: প্রতিদিন কত বিচিত্র ঘটনাই না ঘটে বিশ্বে। কিন্তু আপনারা যে ঘটনার কথা এখন শুনবেন সেটা রীতিমতো বিস্ময়কর। স্বাভাবিকভাবে একটি শিশু জন্মের বেশ কিছুদিন পর হাঁটা চলা করতে পারে। তাও প্রথমে হামাগুড়ি দেয়, তারপর হাঁটা। কিন্তু লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একটি শিশু জন্মের পরপরই উঠে দাঁড়িয়ে হাঁটা শুরু করেছে। সেই ভিডিও এখন ইন্টারনেটে ভাইরাল।

ইন্টারনেটের সৌজন্যে সেই অবিশ্বাস্য, অদ্ভুত আর বিস্ময়কর ঘটনা দেখেছে বিশ্ববাসী। জন্মের পপররই ডেলিভারি রুমের সবাই নবজাতকের এমন কাণ্ডে সবাই রীতিমতো তাজ্জব বনে গেছে। কোনো রকমের সাহায্য ছাড়াই যে ওই নবজাতক বিছানার মধ্যে হেঁটে বেশ কিছুদূর যায়।

ওই ঘটনার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন আর্লেট আরান্তেস নামের এক ব্যক্তি। ভিডিওতে দেখা যাচ্ছে, এক নার্স একটি সদ্যোজাত কন্যা ভূমিষ্ঠ হওয়ার পর তাকে বাবা-মায়ের হাতে তুলে দেয়ার আগে পরিষ্কার করছিলেন। শিশু বুকের কাছে হাত দিয়ে ধরা ছিল। সেই অবস্থায় দু পায়ে ভর দিয়ে উঠে দাঁড়ায় শিশুটি।

উঠে দাঁড়ানোর পর গুটি গুটি পা ফেলে হাঁটতে শুরু করে। সেই দৃশ্য দেখে তাজ্জব হয়ে যান উপস্থিত সেখানে সবাই। নিজে প্রচুর নবজাতকের জন্মের সাক্ষী ওই নার্স এমন ঘটনা দেখার পর কেঁদে ফেলেন। ঘটনাটি ক্যামেরাবন্দী করেন হাসপাতালের একজন কর্মী।

তবে ফেসবুকে পোস্ট করা ভিডিওতে কারো পরিচয় প্রকাশ করা হয়নি। তবে নার্সের পোশাক দেখে চিহ্নিত করা গেছে, তিনি দক্ষিণ ব্রাজিলের রিও গ্রান্দে দো সুলের সান্তা ক্রুজ হাসপাতালে কাজ করেন। ভিডিওতে পর্তুগিজ ভাষায় ঘটনার বর্ণনা দিয়েছের তিনি।

তিনি পর্তুগিজ ভাষায় যা বলেছেন তার অর্থ দাঁড়ায়, ‘আমি যখনই ওকে (শিশুটিকে) পরিষ্কার করতে যাই, তখন সে উঠে দাঁড়িয়ে হাঁটতে শুরু করে। এটা রেকর্ড করা দরকার। এটা কাউকে বললে সে বিশ্বাস করবে না। একমাত্র ভিডিও দেখলেই মানুষ তা বিশ্বাস করবে।’



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: