সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২২ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নগরীতে স্কুলবাস চালু করার উদ্যোগ নিয়েছে সিসিক

নিউজ ডেস্ক:: সিলেট নগর এলাকার স্কুলের ছাত্রছাত্রীদের আনা নেওয়ার জন্য স্কুলবাস চালু করার উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। প্রাথমিক ভাবে সিলেট সিটি করপোরেশন পরিচালিত দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পরিবহণের জন্য তিনটি বাস চালু করা হচ্ছে। এ উদ্যোগে সফলতা আসলে নগরীর অন্য স্কুলের শিক্ষার্থীদের জন্যও এই সেবা চালু হবে বলে জানিয়েছে সিসিক কর্তৃপক্ষ।

সিলেট নগরীর দিনদিন বাড়ছে যানজট। এই যানজট আরও বাড়িয়ে তুলছে নগরীর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের আনা নেওয়ার জন্য ব্যবহৃত ব্যক্তিগত গাড়ি। তাই নগরীর বড় ও নামী স্কুলগুলোর সামনে স্কুল শুরু ও ছুটির সময় লেগে থাকে অসহনীয় যানজট। যানজট কমিয়ে আনা ও স্কুল শিক্ষার্থী দুর্ভোগ লাঘবে নগরীতে স্কুল বাস সার্ভিস চালুর উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন।

সিসিক সূত্রে জানা যায়, স্কুল শুরুর আগে ও ছুটির পর শিক্ষার্থীদের আনা নেওয়া করবে সিসিকের বাস। প্রাথমিক অবস্থায় এ জন্য ২৫ সিটের ৩টি বাস চালু করা হচ্ছে।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে সিলেট সিটি করপোরেশন পরিচালিত বিরেশচন্দ্র উচ্চ বিদ্যালয় ও চারাদিঘিরপাড় উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের আনা নেওয়ার কাজে এই বাস ব্যবহার করা হবে। এই দুই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিনা ভাড়ায় যাতায়াত করতে পারবে। তবে বাস চলাচলের রুট এখনও চূড়ান্ত হয়নি বলে জানান সিসিকের কর্মকর্তারা। ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে শীঘ্রই সার্বিক বিষয়ে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রাথমিক উদ্যোগে সফলতা আসলে নগরীর অন্য স্কুলগুলোর জন্যও এ সার্ভিস চালু করা হবে বলে জানায় নগর কর্তৃপক্ষ।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরের স্কুলগামী শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে সিটি করপোরেশন থেকে স্কুলবাস সার্ভিস চালু করা হচ্ছে। প্রাথমিকভাবে সিটি করপোরেশেন পরিচালিত দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য বাস সার্ভিস চালু হচ্ছে। পরবর্তীতে চাহিদা অনুযায়ী আরও কয়েকটি বাস চালুর পরিকল্পনা আছে। এ ব্যাপারে ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সপ্তাহখানেকের ভিতরে এই স্কুল বাস চালু করা হবে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: