সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়া উপজেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল ১৫ জুন

কুলাউড়া সংবাদদাতা ::

আগামী ১৫ই জুন শনিবার কুলাউড়া উপজেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল উপলক্ষে নেতৃত্ব নির্বাচনের জন্য ব্যাপক তোড়জোর চলছে কুলাউড়ায়। কাউন্সিলে সভাপতি পদে প্রতিদ্ধন্দীতা করছেন সাবেক সভাপতি, সাবেক পৌর মেয়র ও জেলা বিএনপির সদস্য কামাল উদ্দিন আহমদ জুনেদ, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও পৌর প্যানেল মেয়র জয়নাল আবেদীন বাচ্চু, জেলা বিএনপির সদস্য, সাবেক সাধারণ সম্পাদক এম.এ মজিদ। সাধারণ সম্পাদক পদে রয়েছেন জেলা বিএনপির সদস্য, সাবেক সাধারণ সম্পাদক বদরুজ্জামান সজল, রেদওয়ান খাঁন, সাবেক ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন খাঁন ও জয়নুল ইসলাম জুনেদ। সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন ময়নুল হক বকুল, বদরুল হোসেন খাঁন, দেলোয়ার হোসেন, এডভোকেট আব্দুস সালাম, মোহাম্মদ আব্বাছ আলী ও আবু সুফিয়ান প্রিন্স।

কাউন্সিলরের সংখ্যা হচ্ছে প্রতিটি ইউনিয়ন কমিটিভুক্ত ৭১ জন করে মোট ১৩টি ইউনিয়নে ৯২৩ জন। সাথে আহবায়ক কমিটির ১৩ জন সহ সর্বমোট ৯৩৬ জন। কাউন্সিলে ভোটার হচ্ছেন উপজেলা আহবায়ক কমিটির ১৩জন সাথে ১৩ ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক মিলে ২৬ জন, সর্বমোট ৩৯ জন।

ছাপানো ব্যালেটের মাধ্যমে গোপন ভোটে এই ৩৯ জন ভোটাধিকার প্রয়োগে উপজেলা সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক হওয়ার সাথে সাথে বর্তমান আহবায়ক কমিটি বিলুপ্ত হবে। অত:পর নির্বাচিতরা সাবেক আহবায়কের সাথে পরামর্শ করে, ১০১ সদস্য বিশিষ্ট কুলাউড়া উপজেলা কমিটি গঠন করে, মৌলভীবাজার জেলার অনুমোদন নিয়ে কার্যক্রম পরিচালনা করবে।

সম্মেলন ও কাউন্সিল ১৫ জুন শনিবার বিকাল ২.৩০ মিনিটে কুলাউড়া স্কুল চৌমুহনীস্থ পালকী কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি থাকবেন জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান, সাবেক এমপি। বিশেষ অতিথি থাকবেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান। সভাপতিত্ব করবেন উপজেলা বিএনপির আহবায়ক এডভোকেট এ.এন.এম. আবেদ রাজা।

উল্লেখ্য গত ৩০ মার্চ জেলা বিএনপির সভাপতি কুলাউড়া উপজেলা ও পৌর কমিটি বিলুপ্ত করে, দুটি পৃথক আহবায়ক কমিটি গঠন করে দেন। অত:পর উপজেলা আহবায়ক কমিটি ১৩টি ইউনিয়নে ওয়াড কমিটি এবং পরবর্তীতে সকল ওয়ার্ডের সমন্বয়ে ইউনিয়ন কাউন্সিলের মাধ্যমে ইউনিয়ন কমিটি নির্বাচিত করা হয়। কুলাউড়া উপজেলার বিএনপির নেতাকর্মী অধীর আগ্রহে, ১৫ই জুন ২০১৯ইং উপজেলা বিএনপির কাউন্সিলের মাধ্যমে, যোগ্য নেতৃত্ব নির্বাচনের জন্য দিন রাত কাজ করে যাচ্ছেন।

কাউন্সিল উপলক্ষে ফ্রি আইনী পরামর্শ ও ফ্রি মেডিকেল চালু
সম্মেলন ও কাউন্সিল উপলক্ষে ফি আইনী পরামর্শ ও ফি মেডিকেল ক্যাম্প চালু হয়েছে। ১২ জুন বুধবার বিকেলে আইনী পরামর্শ কেন্দ্র উদ্বোধন করেন এই তৎপরতার প্রাণপুরুষ এডভোকেট আবেদ রাজা। ১১ জুন মঙ্গলবার ফ্রি মেডিকেল ক্যাম্প চালু হয়েছে।
আইনী কেন্দ্র পরামর্শ দিচ্ছেন মৌলভীবাজার জেলার আইনজীবি সমিতির এডভোকেট তোফায়েল আহমদ সবুজ, এডভোকেট আব্দুল মতলিব, এডভোকেট আলগমীর হোসেন সহ অন্যরা। মেডিকেল ক্যাম্পে এলোপ্যাথিক ও হোমিওপ্যাথিক উভয় ধারায় ফ্রি চিকিৎসা দেওয়া হচ্ছে।

মহিলা কর্মী সভা অনুষ্ঠিত
১২ জুন ২০১৯ বুধবার বিকাল ৪ ঘটিকার সময়, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল কুলাউড়া উপজেলার আহবায়ক শাকিলা বেগম চৌধুরীর সভাপতিত্বে কুলাউড়া কার্যালয়ে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা বিএনপির আহবায়ক এডভোকেট আবেদ রাজা। সভায় উপজেলা বিএনপির কাউন্সিল ও সম্মেলন সফল করার আহবান জানানো হয়।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: