সর্বশেষ আপডেট : ২৪ সেকেন্ড আগে
বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লন্ডনের বাঙালি পাড়ায় আবারও আগুন

নিউজ ডেস্ক: বাংলাদেশি অধ্যুষিত পূর্ব লন্ডনের এক আবাসিক ভবনে রবিবার ভয়াবহ আগুন লেগেছে।

জানা গেছে, বার্কিং কাউন্সিলের দ্য পাস গার্ডেনস নামের ঠিকানায় অবস্থিত ভবনটিতে বিকাল ৩টার দিকে আগুনের সূত্রপাত হয়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিটের ১০০ কর্মী আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে যাচ্ছেন। এখনও এ ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

ইতালিসহ ইউরোপের কয়েকটি দেশ থেকে সম্প্রতি যুক্তরাজ্যে আসা কয়েক হাজার বাংলাদেশির বসবাস এই বার্কিং-এ। বেশ কিছু সংখ্যক ব্রিটিশ বাংলাদেশি পরিবার বার্কিং অ্যান্ড ডেগেনহাম কাউন্সিলে বাস করে।

তবে আগুন লাগা ভবনে কোনও ব্রিটিশ বাংলাদেশি আটকে রয়েছেন কিনা, রবিবার লন্ডনের স্থানীয় সময় বিকাল ৫টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত তা নিশ্চিত হওয়া যায়নি।

লন্ডন ফায়ার ব্রিগেডের একজন মুখপাত্র জানান, রবিবার বিকাল তিনটার দিকে ভবনটিকেত আগুন লাগার খবর পান তারা। সঙ্গে সঙ্গে সেখানে ছুটে যান তারা।

ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিক ও সেখানকার বাসিন্দা সাইদুল ইসলাম জানান, ভবনটির আশপাশের ভবনগুলোতে কয়েকটি বাংলাদেশি পরিবার বাস করে। সেখানে বাংলা‌দেশি মা‌লিকানাধীন কয়েকটি ওয়্যারহাউস ও ব্যবসা প্র‌তিষ্ঠানও রয়েছে।

প্রাইভেট রেন্টেড প্রোপার্টি লাইসেন্স অফিসের তথ্য অনুযায়ী, আগুন লাগা ভবনটির লাইসেন্স হোল্ডার মালিকদের তালিকায় রয়েছেন রিতা দেওয়ান, মোহাম্মদ শেখ ও ফয়সাল শেখ। তবে তারা কেউ বাংলাদেশি কিনা, এখনও তা নিশ্চিত নয়।

আগুন লাগা ভবনটি মাত্র কয়েক বছর আগে নির্মিত আবাসিক বহুতল। ২০১৩ সালের আগস্ট থেকে সেখানে বসবাস শুরু হয়। এয়ার অ্যাম্বুলেন্স ঘটনাস্থল থেকে আটকে পড়াদের উদ্ধারে কাজ করছে। আশপাশের ভবনের বাসিন্দাদেরও নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। সূত্র: বাংলাট্রিবিউন



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: