সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইসরায়েলি কারাগারে ফিলিস্তিনি বন্দীদের ঈদ উদযাপনে বাধা

আন্তর্জাতিক ডেস্ক:: বর্বরতার চরম পর্যায়ে পৌঁছেছে ইসরায়েলের নির্যাতনের মাত্রা। ইসরায়েলের কারাগারে বন্দী ফিলিস্তিনের শত-সহস্র শিশু কিশোর ও যুবক এবার ঈদ-উল-ফিতর উদযাপনও করতে দেয়নি কারাকর্তৃপক্ষ। এমনকি কারাগারে তারা বন্দিদের ওপর নির্যাতনের মাত্রাও বাড়িয়েছে। এ ঘটনায় নিন্দা জানিয়েছেন ফিলিস্তিনের কারাগার বিষয়ক কমিশনের চেয়ারম্যান মেজর জেনারেল কাদরি আবু বকর। খবর মিডল ইস্ট মিনটর’র।

তিনি বলেন, ফিলিস্তিনি বন্দিদের ওপর নির্যাতনের মাত্রা বেড়েই চলেছে। অত্যাচার নির্যাতন তাদের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। এমনকি ফিলিস্তিনের মুসলিম বন্দিদেরকে তাদের প্রধান ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতরও উদযাপন করতে দেয়া হয়নি।

গত ৭ জুন দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘ইসরাইলের কারাগারে ফিলিস্তিনি বন্দিদের ইচ্ছামাফিক অত্যাচার নির্যাতনে তাদের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। বিভিন্ন কারাগারে ধারাবাহিকভাবে রুটিনমাফিক ফিলিস্তিনি বন্দিদের নির্যাতন করা হচ্ছে। কারাবন্দিরা যেন স্থিরভাবে জীবনযাপন করতে না পারে সে জন্য তাদেরকে ঘন ঘন বিভিন্ন জেলে স্থানান্তর করা হচ্ছে।

বিবৃতিতে আরো বলা হয়, ফিলিস্তিনি বন্দিদের ওপর নির্যাতনের পাশাপাশি ঈদ-উল-ফিতর উদযাপন বন্ধের এ নির্দেশনা সব বর্বরতাকেই হার মানিয়েছে ইসরাইল।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: