সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৪ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের আবিষ্কার, চাঁদ মঙ্গল গ্রহের অংশ!

আন্তর্জাতিক ডেস্ক:: পৃথিবী থেকে মঙ্গল গ্রহের দূরত্ব প্রায় ৩ কোটি ৪০ লাখ মাইল। অন্যদিকে, পৃথিবী থেকে চাঁদের দূরত্ব মাত্র ২ লাখ ৩৮ হাজার ৮৫৫ মাইল। তাতে কী, প্রেসিডেন্ট ট্রাম্প মনে করেন, চাঁদ আসলে মঙ্গল গ্রহেরই অংশ।

গতকাল শুক্রবার এক টুইটে ডোনাল্ড ট্রাম্প নাসাকে পরামর্শ দিয়েছেন, চাঁদে লোক পাঠানোর কথা না ভেবে আমেরিকার উচিত হবে মঙ্গল গ্রহে লোক পাঠানোর পরিকল্পনা করা।

নভোযাত্রার দায়িত্বে নিযুক্ত গবেষণা সংস্থা নাসা ২০২৪ সালের মধ্যে চাঁদে পুনরায় মানুষ পাঠানোর কথা ভাবছে। কয়েক মাস আগে ট্রাম্প নিজেও নাসার এই পরিকল্পনা সমর্থন করেছিলেন। গতকাল সেই সুর পাল্টে তিনি এক টুইটে জানালেন, চাঁদে লোক পাঠানো অর্থের অপচয়। ৫০ বছর আগেই চাঁদে লোক পাঠানো হয়েছে। এখন মনোযোগ দেওয়া উচিত আরও বড় কাজে, যেমন মঙ্গল গ্রহ, সেখানে লোক পাঠানোয়, যা কিনা চাঁদের অংশ।

ট্রাম্পের কথায় সামাজিক মাধ্যমে অট্টহাসি উঠেছে। অনেকেই ট্রাম্পের বুদ্ধিমত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। এমনকি ট্রাম্পের নির্ভরযোগ্য মিত্র হিসেবে পরিচিত ফক্স নিউজের দুই হোস্ট হাসি চেপে রাখতে না পেরে মন্তব্য করেছেন, প্রেসিডেন্ট চাঁদ আর মঙ্গল গ্রহ গুলিয়ে ফেলেছেন। কয়েক দিন বিদেশে কাটানোর পরে তিনি দেশে ফিরেছেন, হয়তো বিমানভ্রমণজনিত ক্লান্তি এখনো কাটিয়ে উঠতে পারেননি।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: