সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ১২ সেকেন্ড আগে
বুধবার, ২১ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ফেল থেকে জিপিএ-৫ পেল ২২ শিক্ষার্থী

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট শিক্ষা বোর্ডে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণে ফল পরিবর্তন হয়েছে ১৫৭ জন শিক্ষার্থীর। সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবীর আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, ১৩ মে পর্যন্ত ১০ হাজার ৫৪১ জনের উত্তরপত্র পুনঃমূল্যায়ন আবেদন জমা নেওয়া হয়।

শনিবার (১ জুন) পুনঃনিরীক্ষণের ফলাফল ঘোষণা করা হয়েছে। নিরীক্ষণে পাস করা ১৫৭ জনের মধ্যে জিপিএ পরিবর্তন হয়েছে এমন শিক্ষার্থীর সংখ্যা ১৩২ জন, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২২ জন, ফেল থেকে পাস করেছে ৩৭ জন এবং জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে মার্ক পরিবর্তন হয়েছে ২২ জনের।

এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃমূল্যায়ন চেয়ে আবেদনকারীদের বেশির ভাগ গণিত বিষয়ে খাতা পুনঃমূল্যায়ন চেয়েছিলেন। ৬ মে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। এবার বোর্ডের অধীনে ১ লাখ ১৩ হাজার ১৭১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করে ৮০ হাজার ১৬২ জন।

গণিতে ভরাডুবির কারণে এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের পরীক্ষায় আটটি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে ৭০ দশমিক ৮৩ শতাংশ পাসের হার নিয়ে তলানিতে অবস্থান করে সিলেট শিক্ষা বোর্ড।

এ বছর গণিতে ১ লাখ ৬ হাজার ১০২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করে ৭৯ হাজার ৮৬৯ জন। শুধু গণিতেই ফেল করেছে ২৬ হাজার ২৩৩ জন শিক্ষার্থী। গণিতে বেশি ফেল করায় সূচকে ২ শতাংশ পিছিয়ে সিলেট বোর্ড। এবার গণিতে পাসের হার ৭৫ দশমিক ২৮ শতাংশ। গত বছর (২০১৮) ছিল ৭৬ দশমিক ৬১ শতাংশ।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: