সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মমতার মুখে এবার ‘জয় বাংলা’ স্লোগান

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথের দিন স্বমূর্তিতে রাজনীতির মাঠে ফিরলেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এদিন তিনি বিজেপির ‘জয় শ্রী রাম’ এর বিপরীতে ‘জয় বাংলা’, ‘জয় হিন্দ’ শ্লোগান তুললেন।

টাইমস অব ইন্ডিয়া জানায়, নির্বাচনে জিততেই তৃণমূল নেতা-কর্মীদের ওপর একের পর এক হামলা চালাচ্ছে বিজেপির, এমনটাই অভিযোগ মমতার। এ তাণ্ডবের বিরুদ্ধে গতকাল নৈহাটিতে দলের সত্যাগ্রহ আন্দোলনে যোগ দেন তিনি। সেখানে বাঙালিকে নিজেদের জন্যে লড়ার কথা স্মরণ করিয়ে দিলেন তিনি।

তিনি বলেন, “বাংলার সংকটের দিন আজ। কিন্তু তার জন্যে যদি বিজেপি ভেবে থাকে তাকে রুখে দেওয়া যাবে, তাহলে ভুল হবে। তিনি বাংলাকে রক্ষার জন্যে লড়ে যাবেন।”

বিজেপির উদ্দেশে মমতা বলেন, “আমি বেঁচে থাকলে একটা সিটও পাবে না বিধানসভায় বিজেপি। আমাকে আঘাত করলে প্রত্যাঘ্যাত করি।”

এদিন শুরু থেকেই মমতা বিজেপির বিরুদ্ধে হিন্দু-মুসলিম, বাঙালি-অবাঙালির মধ্যে দাঙ্গা লাগানোর চেষ্টার অভিযোগও করেন।

মমতা বলেন, “মোদি, বিজেপির দয়ায় আমরা ক্ষমতায় আসিনি। শপথ নেওয়া আগেই ভারতজুড়ে অত্যাচার শুরু হয়ে গেছে। কিন্তু বাংলাকে আমরা গুজরাট হতে দেব না।”

এদিনের বক্তব্যে বারবার তিনি রাজ্যে ধর্মীয় সম্প্রীতির পক্ষে কথা বলেন। মমতা বলেন, “বাঙালি হিন্দু আর হিন্দিভাষী হিন্দুর মধ্যে দাঙ্গা লাগানোর চেষ্টা হচ্ছে। আমরা অবাঙালিদের কখনও আলাদা করে দেখি না। এ জিনিস কোনওদিন হয়নি বাংলায়। কিন্তু ওরা সেই চেষ্টাই চালাচ্ছে।”

বিজেপি নেতাদের লক্ষ্য করে বাংলা সিনেমার ডায়লগ অনুকরণে তিনি বলেন, “আমাদের দুর্বল ভাবার কারণ নেই। কারণ, মারলে এখানে, বিচার হবে অন্যখানে।”

সেইসঙ্গে ভিন রাজ্যের সংস্কৃতি বাংলায় আমদানি করার অভিযোগও তুলেন মমতা। তিনি বলেন, “আমরা জয় বাংলা বলব, জয় হিন্দ বলব হাজার বার। আপনারাও বলুন।”





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: