সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ১৫ সেকেন্ড আগে
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এস. এম. ই ফাউন্ডেশনের নতুন ব্যবসা শুরু বিষয়ক প্রশিক্ষণের সনদ বিতরণ

এস. এম. ই ফাউন্ডেশনের উদ্যোগে নতুন ব্যবসা শুরু বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ সম্পন্ন হয়েছে। এসএমই ফাউন্ডেশন এসএমইএফ এর আয়োজনে বুধবার সকাল ১১টায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে ৫দিন ব্যাপী এ প্রশিক্ষণে ৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন এবং তাদের সবাইকে সনদ দেওয়া হয়।

তৃণমূল নারী উদ্যোগ সোসাইটি সিলেট জেলার ভারপ্রাপ্ত সভাপতি হাসিনা আক্তারের সভাপতিত্বে ও অনিতা দাস গুপ্তার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সভাপতি এম. এ. করিম চৌধুরী, প্রধান বক্তার বক্তব্য রাখেন, ফিনান্স এন্ড ক্রেডিট এজিএম সুমন সাহা, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এডভোকেট আব্দুল মুকিত অপি, তৃণমূল নারী উদ্যোগ সোসাইটির উপদেষ্টা মারিয়ান চৌধুরী মাম্মী, প্রধান নির্বাহী কর্মকর্তা হিমাংশু মিত্র, ঢাকা থেকে আগত প্রশিক্ষক আমিনুল ইসলাম, মাহফুজুল হক, তৃণমূলের সদস্য শাকেরা সুলতানা জান্নাত, প্রশিক্ষাণার্থীর মধ্য থেকে বক্তব্য রাখেন, সালমা বেগম, শাহানা আক্তার নয়ন, হিমু বর্মন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, এ কর্মশালার মাধ্যমে নারীরা সমাজে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হবে। বাংলাদেশ উন্নয়নশীল দেশ। এদেশের উন্নয়নে নারীর অংশগ্রহণও ব্যাপক ভূমিকা রাখতে পারে বা রাখছে। নারী সমাজকে সঙ্গে নিয়েই আমাদের উন্নয়নের পথে হাঁটতে হবে। নারীরা উন্নত দেশ গড়ার লক্ষ্যে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে নিজেদের শামিল করতে পারে। এক্ষেত্রে দায়িত্ব রয়েছে সরকারি ও বেসরকারি খাতের। কাজটি সম্পন্ন করতে পারলে বাংলাদেশ হয়ে উঠতে পারে এশিয়ার জন্য এক উজ্জ্বল দৃষ্টান্ত। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: