সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযান, লক্ষাধিক টাকার কারেন্টজাল পুড়িয়ে বিনষ্ট

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কেওলার হাওর এর ধূপাটিলা অংশে প্রায় লক্ষাধিক টাকা মূল্যের কারেন্টজাল উদ্ধারের পর পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। মঙ্গলবার (২৮ মে) দুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে নিষিদ্ধ এসব কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি ভারী বর্ষনে ঢল নেমে বন্যায় উপজেলার নি¤œা ল শমশেরনগর, পতনউষার, মুন্সীবাজার ইউনিয়নসহ কেওলার হাওর জুড়ে জলাবদ্ধতা দেখা দেয়। এই সুযোগে একটি অসাধু চক্র হাওর, জলাশয়ে নিষিদ্ধ কারেন্টজাল পুতে মাছ শিকারে তৎপর হয়ে উঠে। কারেন্ট জালে আটকা পড়ে মাছের পোনা থেকে শুরু করে মা মাছ, সাপ, ব্যঙ, কুচিয়াসহ বিভিন্ন ধরণের জলজ প্রাণী মারা যাচ্ছে। স্থানীয়ভাবে এসব বিষয়ে মৎস্য বিভাগকে অবহিত করা হলেও কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। তবে বিভিন্ন সংবাদপত্রে খবর প্রকাশ হওয়ার পর কমলগঞ্জ উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুমি আক্তারের নেতৃত্বে হাওরের ধুপাটিলা অংশে অভিযান পরিচালনা করা হয়।

এসময়ে উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মো. আসাদ উল্ল্যা, মৌলভীবাজার পরিবেশ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক নূরুল মোহাইমীন মিল্টন, শমশেরগর ফাঁড়ির এএসআই সহিদুল ইসলামসহ পুলিশ সদস্যদের সহায়তায় লক্ষাধিক টাকা মুল্যের কারেন্ট জাল উদ্ধারের পর পুড়িয়ে ফেলা হয়।

ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুমি আক্তার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। অভিযানে ১৮ হাজার ২শ’ মিটার জালের বাজার মূল্য হবে প্রায় ১ লক্ষ ৮২ হাজার টাকা।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: