সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জেব্রা ক্রসিং ব্যবহারে পথচারীদের উদ্বুদ্ধ করছে ট্রাফিক পুলিশ

ডেইলি সিলেট ডেস্ক:: পথচারী পার হবার জন্য রাস্তার মাঝে আড়াআড়ি যে দাগ দেয়া হয় তাই জেব্রা ক্রসিং। সাধারণত স্কুল, কলেজ, হাসপাতাল, বা যে এলাকায় জনসাধারণের সমাগম বেশি সেখানেই সড়ক পারাপারের জন্য দেয়া হয় সাদা-কালো রঙের এ ক্রসিং। সিলেট নগরীর বিভিন্ন সড়কেও এভাবে ক্রসিং দেওয়া হলেও তা ব্যবহার করেন না বেশিরভাগ পথচারী। তাই জেব্রা ক্রংসি ব্যবহারে পথচারীদের উদ্বুদ্ধ করতে সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করেছে সিলেট মেট্রোপলিটন ট্রাফিক পুলিশ।

সোমবার নগরীর চৌহাট্টায় এ কার্যক্রমে উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনে সংসদ সদস্য মাহমুদ উদ সামাদ চৌধুরী কয়েস। এসময় সড়ক ও জনপথ বিভাগ সিলেটের উপ-বিভাগীয় প্রকৌশলী (সওজ) নাজমুল ওয়াহেদ চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের উপ প্রকৌশলী পরিবহন আল হাসান শাওন, সিলেট বিআরটিএ’র মোটরযান পরিদর্শ আব্দুল্লাহ আল মামুন, সিলেট জেলা বাস,মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ মোঃ শামসুল হক মানিক, এসএমপি উপ- কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) নিকুলিন চাকমা, অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক-উত্তর) জ্যোতির্ময় সরকারসহ ট্রাফিক বিভাগের অন্যান্য অফিসার, ফোর্স ও জনাসাধারণ উপস্থিত ছিলেন।

সচেতনামূলক কর্মসূচি চলাকালে ‘দ্রুত গতিতে গাড়ী চালাবেন না, নিরাপত্তাহীনভাবে ওভারটেকিং করবেন না’, ‘সাবধানে চালাব গাড়ী নিরাপদে ফিরবো বাড়ি, সময়ের চেয়ে জীবনের মূল্য বেশি’-এমন স্লোগান সম্বলিত প্লেকার্ডও প্রদর্শন করা হয়। একই সাথে পথচারীদের নিরাপদে সড়ক পারাপারের জন্য জেব্রা ক্রংসি ব্যবহারের উদ্বুদ্ধ করা হয়।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: