সর্বশেষ আপডেট : ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাকা নেই, বাধ্য হয়ে মজুরি হিসেবে শ্রমিকদের ‘টেলিভিশন’ দিলেন গৃহবধূ

নিউজ ডেস্ক:: ধান কাটার শ্রমিকদের মজুরি হিসেবে নগদ টাকা দিতে না পেরে ঘরের টেলিভিশন (টিভি) দিয়েছেন এক গৃহবধূ। শ্রমিকরাও তা গ্রহণ করেছেন। ঘটনাটি ঘটেছে গত শনিবার সন্ধ্যায় বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়ার ইউনিয়নের দেবখন্ড গ্রামে।

স্থানীয় গ্রামবাসী জানান, দেবখন্ড গ্রামের ফজলুর রহমান বগুড়া শহরে কাঠমিস্ত্রির কাজ করেন। তার স্ত্রী মরিয়ম বেগম সংসার দেখাশোনা করেন। তিনি এবার এক বিঘা জমি পত্তন নিয়ে বোরো চাষাবাদ করেছেন। মাঠে অন্যদের ধান ক্ষেতে ধান কাটা প্রায় শেষ। শ্রমিক সংকটের কারণে তার ক্ষেতের ধান কাটা নিয়ে বিপাকে পড়েন তিনি।

পরে গত শনিবার চার হাজার টাকা দিয়ে শ্রমিকদের নিয়ে ধান কেটে বিক্রির জন্য হাটে নিয়ে যান। হাটে ধানের দাম কম থাকায় তিনি ধান বিক্রি করতে পারেননি। তার হাতে শ্রমিক বিদায় করার মতো টাকাও ছিল না। হাটে ধান বিক্রি না করে বাড়িতে এসে শ্রমিকদের মজুরিবাবদ তার ব্যবহারের রঙিন টিভিটি দাম ধরে দিয়েছেন।

মরিয়ম বেগম জানান, শ্রমিকদের মজুরি দেওয়ার মতো ঘরে টাকা ছিল না। বাড়িতে বিদ্যুৎ না থাকায় ব্যাটারি দিয়ে টিভি দেখা হতো। তাই টিভির দাম ধরে দিয়ে শ্রমিকদের মজুরি মিটিয়েছি।

তালোড়া ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মুকুল হোসেন ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, হাটে ধানের যে দর তাতে এক বিঘা জমির ধান কেটে শ্রমিক বিদায় করা তাদের জন্য কষ্টের। তাই শ্রমিকদের বুঝিয়ে টিভির দাম ধরে শ্রমিকদের মজুরি মেটানো হয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: