সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৩২ সেকেন্ড আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুগ্ধশিল্পের বাজার সৃষ্টি করতে দুধ খাওয়ার অভ্যাস গড়ে তুলতে হবে: সিলেটে অতিরিক্ত সচিব

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন বলেন- দুগ্ধশিল্পের বাজার সৃষ্টি করতে দুধ খাওয়ার অভ্যাস গড়ে তুলতে হবে। শনিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে সিলেট ডেইরি ফার্মারস এসোসিয়েশন আয়োজিত খামারি প্রশিক্ষণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সিলেটে ডেইরির উন্নয়নে ব্যাপক সম্ভাবনা রয়েছে উল্লেখ করে অতিরিক্ত সচিব আরো বলেন- খামারিদের অবশ্যই ঐক্যবদ্ধ হয়ে নিজেদের যৌক্তিক দাবি আদায়ে মাঠে থাকতে হবে। এক্ষেত্রে এসোসিয়েশনের ভূমিকা অপরিসীম। সরকারের বিভিন্ন নীতি নির্ধারণী মহলে দরকষাকষি করে সর্বোচ্চ সুবিধা নিতে খামারিদের এসোসিয়েশনের মাধ্যমেই আসতে হবে।

সিলেট ডেইরি ফার্মারস এসোসিয়েশনের আহবায়ক ফখর উদ্দিন রাজির সভাপতিত্বে এবং সদস্য সচিব মোতাহের হোসেন সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবির ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এ টি এম মাহবুব-ই-এলাহী, সিলেট বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের উপপরিচালক আবুল কাশেম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আতিয়ার রহমান, প্রাণিসম্পদ দপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

সকাল ১১টায় প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। কয়েকটি সেশনে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে খামারিদের প্রশিক্ষণ দেন জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইজর ডা. হাবিবুর রহমান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণি পুষ্টি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. জসিম উদ্দিন, দক্ষিণ সুরমা উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. জুনায়েদ কবীর। সিলেট বিভাগের দেড় শতাধিক ডেইরি খামারি এই প্রশিক্ষণ কর্মশালা ও মতবিনিময় সভায় অংশ নেন। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: