সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৮ সেকেন্ড আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৩০ মে শপথ নেবেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে ঐতিহাসিক জয় পেয়েছে ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। গতবারের চেয়ে আরও বেশি আসন নিয়েই দ্বিতীয়বারের মতো দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব নিতে চলেছেন নরেন্দ্র মোদি। শপথ নেওয়ার আগে গুজরাট ও বারাণসী যাবেন মোদি। আগামী ২৮ মে তার বারাণসী যাবার কথা রয়েছে।

আগামী ৩০ মে বৃহস্পতিবার তিনি শপথ নিতে পারেন বলে জানা গিয়েছে। বিকেল ৪ টে থেকে ৫ টার মধ্যে হতে পারে শপথ গ্রহণ। খবর: কলকাতা ২৪।

এদিকে, নির্বাচনে বড় জয়ের পর থেকেই যুক্তরাষ্ট্র, ইসরায়েল, চীন, রাশিয়াসহ বিভিন্ন দেশের প্রধানদের কাছ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা পেয়েছেন তিনি।

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ দিল্লির মসনদে ফেরার পরেই সরকারের শপথগ্রহণের দিন নিয়ে আলোচনা শুরু হয়েছে। প্রবল মোদী-ঝড়ে এনডিএ এবার ৩৫০-র বেশি আসন পেয়েছে।

২০১৪’য় নমো’র শপথগ্রহণ অনুষ্ঠানে সার্কভুক্ত দেশগুলির প্রতিনিধিরা আমন্ত্রিত ছিলেন। পাকিস্তানের তত্‍‌কালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, শ্রীলঙ্কার সে সময়কার প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপক্ষে, নেপালের প্রধানমন্ত্রী সুশালী কৈরালা, মালদ্বীপের প্রেসিডেন্ট আবদুল্লা ইয়ামিন উপস্থিত ছিলেন। পাশাপাশি ধর্মেন্দ্র, অনুপম খের, সলমন খান, বিবেক ওবেরয়ের মতো বলিড সেলিব্রেটিরাও ছিলেন। তবে, এ বার তেমন কোনও পরিকল্পনা এখনও পর্যন্ত নেওয়া হয়নি বলে ওই সূত্র জানাচ্ছে।

বৃহস্পতিবার ভাষণ দিতে গিয়েই তিনি এই জয়ের জন্য ১৩০ কোটি ভারতবাসীকে প্রণাম জানান৷ তিনি বলেন, যদি কারও জয় হয়ে থাকে, তাহলে সেই জয় ভারতের, সেই জয় গণতন্ত্রের, সেই জয় জনতার। যারা ভোটপ্রক্রিয়া সুষ্ঠভাবে হতে সাহায্য করেছে, তাদের সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, স্বাধীনতার পর এবারই সবথেকে বেশি ভোট পড়েছে। এটা নজিরবিহীন ঘটনা। দেশের মানুষ প্রমাণ করে দিয়েছে যে তারা দেশের পক্ষে ভোট দিয়েছেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: