সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়ে মোদিকে অভিনন্দন পাকিস্তানের!

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের লোকসভা নির্বাচনের ফলাফলে ব্যাপক ব্যবধানে এগিয়ে রয়েছেন নরেন্দ্র মোদি। এখন পর্যন্ত মোদির নেতৃত্বাধীন দল এগিয়ে রয়েছে (৩৪৪) আসনে। দুই নম্বরে থাকা কংগ্রেসের আসন ৯৩টি। এছাড়া, ১০৫টি আসনে অন্যান্য দল এগিয়ে আছে।

এদিকে নরেন্দ্র মোদির ক্ষমতায় ফেরার দিনেই ভারতে আঘাত হানতে সক্ষম এমন একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে পাকিস্তান। একই সঙ্গে পারমাণবিক অস্ত্রধারী দুই প্রতিবেশীর দীর্ঘদিনের উত্তেজনার মাঝে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর পাশাপাশি শান্তি আলোচনায় বসার ইঙ্গিত দিল ইসলামাবাদ।

ভূপৃষ্ঠ থেকে ভূপৃষ্ঠে নিক্ষেপযোগ্য শাহিন-২ ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ করেছে পাকিস্তান। পারমাণবিক অস্ত্রবাহী ক্ষেপণাস্ত্র শাহিন-২ দেড় হাজার কিলোমিটার দূরের টার্গেটে আঘাত হানতে পারে।
ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর পর পাকিস্তান সেনাবাহিনী এক বিবৃতি প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, শাহিন-২ উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্ষেপণাস্ত্র। এই ধরনের ক্ষেপণাস্ত্র এই অঞ্চলের দৃঢ় স্থিতিশীলতার রক্ষার জন্য পাকিস্তানের কৌশলগত চাহিদার সবকিছুই পূরণ করে।

এদিকে বুধবার কিরগিজস্তানের রাজধানী বিশকেকে সাংহাই কোঅপরারেশন অর্গানাইজেশনের সদস্য রাষ্ট্রগুলোর বৈঠকের ফাঁকে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি।

ওই বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, আমরা কখনই তিক্তভাবে কথা বলি না। আমরা ভালো প্রতিবেশির মতো বসবাস এবং আলোচনার মাধ্যমে বিবাদমান বিষয়গুলোর সমাধান করতে চাই।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: