সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুই দিনের মধ্যে বাজার থেকে ৫২ ভেজাল পণ্য সরানোর নির্দেশ হাইকোর্টের

নিউজ ডেস্ক:: দুই দিনের মধ্যে ৫২ মানহীন পণ্য বাজার থেকে সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আদালত অবমাননার অভিযোগে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানকে ১৬ জুন আদালতে হাজিরের নির্দেশ দেওয়া হয়েছে।বুধবার সকালে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এছাড়া নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলা কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত। অবহেলার জবাব দুই সপ্তাহের মধ্যে আদালতকে দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।

এসময় প্রতিষ্ঠানটির প্রতি তীব্র ক্ষোভ জানিয়ে আদালত বলেন, হাইকোর্টকে হাইকোর্ট দেখাবেন না। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চোখের ধোঁকা দিয়েছে। ক্ষুব্ধ হয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের চাকরি না করে বাসায় গিয়ে রান্না করারও পরামর্শ দেন আদালত।

এর আগে গত ১২ মে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) পরীক্ষায় প্রমাণিত বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি ভেজাল ও নিম্নমানের পণ্য বাজার থেকে দ্রুত প্রত্যাহারের নির্দেশ দেন হাইকোর্ট।

একই সঙ্গে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে এ নির্দেশ পালন করে ১০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলেন আদালত।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: