সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্বাচন কমিশনের ইফতারিতে বৈষম্য নিয়ে সমালোচনার ঝড়

নিউজ ডেস্ক:: বাংলাদেশ নির্বাচন কমিশনের একটি ইফতার অনুষ্ঠানের ‘মেন্যুকার্ড’ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে বৈষম্যের অভিযোগ তুলেছেন অনেকে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। গতকাল মঙ্গলবার নির্বাচন ভবনের ফোয়ারা চত্বরে এই ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইফতারে দু’ধরনের মেন্যু নির্ধারিত ছিল। অভিযোগ উঠেছে, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাসহ অন্যান্য কমিশনাররা একটু অভিজাত ও বেশি পদের ইফতার খেলেও তাদের অধীনস্থ সাধারণ কর্মকর্তা-কর্মচারীরা খেয়েছেন অপেক্ষাকৃত দুর্বল ও কম আইটেমের ইফতার।

ইফতার আইটেমে এমন বৈষম্য নিয়ে কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে ক্ষোভ দেখা দিলেও এ বিষয় কেউ কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইফতারের মেনুকার্ড ভাইরাল হওয়ার পর ধর্মীয় একটি অনুষ্ঠানে এভাবে বৈষম্য করাটাক অনেকে বাঁকা চোখে দেখছেন।

ভাইরাল হওয়া মেন্যু কার্ডে দেখা যাচ্ছে, একটিতে ১৪ পদের ইফতার আইটেম এবং অন্যটিতে ১১ পদ। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। রয়েল খান ফাইম নামের এক নেটিজেন মন্তব্য করেছেন, হায় রে মানুষ….ইফতার নিয়েও রাজনীতি। আল্লাহ সবাইকে হেদায়েত দান করুন।

মোহাম্মদ ওবায়দুল্লাহ নামের একজন লিখেছেন, নির্বাচন কমিশনের কর্মকর্তারা ব্রাহ্মণ, অন্যরা schedule cast, সুতরাং তফাৎ তো হবেই ! চিন্তা করবেন না মহান আল্লাহ তাদেরকে অচিরেই সুনিপুণভাবে বুঝায়ে দিবেন!

মাহবুব জুয়েল লিখেছেন, ইফতার নিয়েও তারা এমন অবিবেচকের মতো কাজ কীভাবে করলো!!



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: