সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১২ সেকেন্ড আগে
শনিবার, ১৬ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মমিনছরা চা বাগান প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন সিলেটের জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক ::

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম ফেঞ্চুগঞ্জের মমিনছরা চা বাগান প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত বিভিন্ন অনুদান বিতরণ করেন।

গতকাল মঙ্গলবার (২১মে) প্রধানমন্ত্রী কার্যালয়ের ‘সমতলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প’র আওতায় বিভিন্ন উপকরণ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক।
বিশেষ অতিথি ছিলেন মমিনছড়া চা বাগানের পরিচালক মোসলেউদদিন খান, সিলেট পল্লী বিদ্যুত সমিতি ডিজিএম প্রকৌসলী ইসহাক আলী, ফরিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুর রহমান।

অনুষ্ঠানে স্কুলের জন্য ৩৬ ও মমিনছরা চা বাগান কমিউনিটি ক্লিনিকের জন্য ৮ শতক ভূমি প্রদান করেন এম কাজী এমদাদুল ইসলাম। এছাড়াও ১৯৯৬ সনে স্থাপিত মমিনছরা চা বাগান প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যুতায়নের উদ্বোধন ও কোমলমতি শিশুদের পুষ্টি ঘাটতি পূরণের জন্য মিড ডে মিল’র শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক।

প্রধানমন্ত্রী কার্যালয়ের ‘সমতলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় স্কুল ঘর সংস্কার করা হয়। স্কুলে নামফলক/সাইনবোর্ড বসানো হয়। শিশুদের জন্য দোলনা, স্লিপার স্থাপন করা হয়। ১৩৮ জন ছাত্র-ছাত্রীকে এক সেট করে স্কুলড্রেস, জুতা-মোজা, ১টি করে ছাতা, টিফিন বক্স, পানির পট, হাত ধুয়ার লিকুইড সাবান বিতরণ করা হয়। প্রত্যেক ছাত্র-ছাত্রীর জন্য ১টি করে ব্যাগ, খেলনা ও সংকৃতিক সামগ্রীও দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, এসডিজি’র গোল অর্জনে শিক্ষা অপরিহার্য। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সমতলে থাকা নৃ-গোষ্ঠীদের জীবনমান উন্নয়নে প্রদানকৃত এ অনুদানের সফলতা অর্জনে সকল অভিভাবক, শিক্ষক ও ছাত্র ছাত্রীদের বিদ্যালয়ে শতভাগ উপস্থিতি নিশ্চিত করার আহবান জানান জেলা প্রশাসক এমদাদুল ইসলাম।

অনুষ্ঠানে মমিনছরা চা বাগান প্রাথমিক বিদ্যালয়ে ৫০,০০০ টাকার শিক্ষাবৃত্তি, ছাত্রদের জন্য বেঞ্চ ও শিক্ষকদের জন্য আসবাবপত্র প্রদান করা হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: