সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীলংকার সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক বন্ধের ঘোষণা পাকিস্তানের

আন্তর্জাতিক ডেস্ক:: শ্রীলংকায় মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে ক্রমবর্ধমান সহিংসতার কারণে দেশটির সঙ্গে সাময়িকভাবে ব্যবসায়িক সম্পর্ক বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পাকিস্তান।

পাকিস্তান-শ্রীলংকা বিজনেস ফোরামের চেয়ারম্যান আসলাম পাখালি জানান, শ্রীলংকার মুসলিম সম্প্রদায়ের লোকজন পাকিস্তান থেকে বেশিরভাগ পণ্য আমদানি করে থাকে। কিন্তু সেখানে সাম্প্রতিক সহিংসতার কারণে মুসলিমদের সম্পত্তির ব্যাপক ক্ষতি হয়েছে। এ পরিপ্রেক্ষিতে পাকিস্তান থেকে শ্রীলংকায় চাল ও পোশাক রফতানি বন্ধ করে দেয়া হয়েছে। পাশাপাশি আলু রফতানিও কমে গেছে। খবর এক্সপ্রেস নিউজের।

শ্রীলংকায় আইনশৃঙ্খলা অবস্থার অবনতির কারণে মুসলিমদের ব্যবসার পরিবেশ নেই জানিয়ে আসলাম পাখালি বলেন, সেখানে মুসলিমদের দোকান, সুপারস্টোর ও গোডাউনে হামলা চালানো হচ্ছে। পাকিস্তান থেকে পাঠানো পণ্যগুলো আমদানিকারকরা বিমানবন্দর থেকে নিতে পারছেন না। পণ্যগুলো বিমানবন্দরে নষ্ট হচ্ছে।

বিশেষ করে সবজি ও ফল বিমানবন্দরে থেকে নষ্ট হচ্ছে।

পাখালি জানান, স্থানীয়দের হামলায় এ পর্যন্ত মুসলিম সম্প্রদায়ের আনুমানিক ৫০ কোটি ডলারের মতো ক্ষতি হয়েছে। এ ছাড়া পাকিস্তানি রফতানিকারকদের তিন কোটি ডলারের মতো অর্থ এখনও পরিশোধ করা হয়নি। শ্রীলংকার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত রফতানি পুনরায় শুরু হবে না বলে জানিয়েছেন তিনি।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: