সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৭ সেকেন্ড আগে
শনিবার, ১৬ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আবাসিক হল খোলা রাখার দাবি শাবি শিক্ষার্থীদের

শাবি প্রতিনিধি:: গ্রীষ্মকালীন অবকাশ, শব-ই কদর ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) আবাসিক হল বন্ধ ঘোষণা করা হলে তা খোলা রাখার দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা। সোমবার বিশ্ববিদ্যালয়ের উচ্চ পদস্থ প্রশাসনিক কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করে তারা এ দাবি করেন। সোমবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ে জানান।

বিজ্ঞপ্তিতে তারা উল্লেখ করেন, গত ১৫ই মে থেকে ১৩ই জুন পর্যন্ত শাবির সকল ক্লাস এবং ১৯শে মে থেকে আবাসিক হল বন্ধ থাকার কথা বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে। বিভিন্ন ছুটিতে আবাসিক হল বন্ধ রাখা অযৌক্তিক ও অগণতান্ত্রিক। তারা এটাও উল্লেখ করেন, হলে অনেক শিক্ষার্থী আছেন যারা বিভিন্ন পরীক্ষার পড়াশোনা করেন। আবার অনেকেই উদ্ভাবনী অনেক বিষয় নিয়ে গবেষণা করছেন। হল যদি বন্ধ থাকে তাহলে, তাদের কাজ বাঁধার সম্মুখীন হবে।

তারা আরও উল্লেখ করেন, আমরা প্রশাসনের সাথে কথা বললে তারা নিরাপত্তার কারণ দেখিয়ে হল বন্ধ রাখেন। এই প্রেক্ষিতে তারা উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয় একটি রাষ্ট্রের মত। রাষ্ট্রে যেমন সকল জনগণের নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব ঠিক তেমনই বিশ্ববিদ্যালয়ে সকল শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা প্রশাসনের দায়িত্ব। কিন্তু সেটা বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ রেখে নয়।

শাবির আবাসিক হল খোলা রাখার দাবিতে প্রশাসনের সাথে সাক্ষাৎ করা শিক্ষার্থীরা হলেন, রসায়ন বিভাগের স্নাতকোত্তরের ছাত্র মো. তৌহিদুজ্জামান, সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র দীন বন্ধু সৌরভ, অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র রামকৃষ্ণ দাশ, ব্যবসায়ী প্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র স্বপ্নীল দাশ, আইপিই বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র অরুপ কুমার মন্ডল, বাংলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ওসমান গণি প্রমুখ।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: