সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৫৫ সেকেন্ড আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লন্ডনের ডেপুটি স্পিকার নির্বাচিত হলেন সিলেটের আহবাব

নিউজ ডেস্ক:: যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে সিলেটি বংশোদ্ভূত ব্রিটিশদের প্রতিনিধিত্ব অনেকদিন আগেরই। সিলেটি বংশোদ্ভূত বেশ কয়েকজন ইতোমধ্যে নির্বাচিত হয়েছেন টাওয়ার হ্যামলেটসের মেয়র। এবার টাওয়ার হ্যামলেটসের ডেপুটি স্পিকার নির্বাচিত হয়েছেন সিলেট বিভাগের আরেক কৃতি সন্তান আহবাব হোসেন।

গত ১৫ মে রাতে অনুষ্ঠিত কাউন্সিলের এজিএমে তিনি ডেপুটি স্পিকার নির্বাচিত হন। আর স্পিকার নির্বাচিত হন ভিক্টোরিয়া ওবাজি। প্রথম কোনো কৃষ্ণাঙ্গ নারী হিসেবে ভিক্টোরিয়া টাওয়ার হ্যামলেটসের স্পিকার নির্বাচিত হলেন তিনি।

কাউন্সিলর আহবাব হোসেন সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার প্রভাকরপুর গ্রামের মদরিছ আলী ও শিরিয়া খাতুনের ছেলে। চার ভাই ও দুই বোনের মধ্যে আহবাব সবার বড়। ১৯৬৩ সালে জন্ম নেয়া আহবাব হোসেন সিলেট নগরীর দি এইডেড হাই স্কুল থেকে এসএসসি পাশ করে মদন মোহন কলেজে ভর্তি হন। তিনি সিলেট জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

২০১৮ সালের ৩ মে অনুষ্ঠিত স্থানীয় কাউন্সিল নির্বাচনে লেবার পার্টি থেকে বেথনাল গ্রীণ ওয়ার্ডে কাউন্সিল নির্বাচনে অংশ নেন আহবাব। নির্বাচনে তিনি বিপুল সংখ্যক ভোটে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

১৯৯৬ সালে আহবাব হোসেন যুক্তরাজ্যে পাড়ি জমান। তিনি শুরু থেকেই বাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনে বসবাস করছেন। পূর্ব লন্ডনে অনুষ্ঠিত সামাজিক, রাজনৈতিক এবং কমিউনিটির সব ধরনের কাজ কর্মে আহবাব হোসেন ছিলেন অগ্রণী।পরে আহবাব হোসেন বৃটেনের মেইন স্ট্রিম দল লেবার পার্টিতে যোগদান করেন। ২০১৮ সালে তিনি প্রথম বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: