সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ১৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কক্সবাজারে মালয়েশিয়াগামী ৮৪ রোহিঙ্গা আটক

নিউজ ডেস্ক:: কক্সবাজারের পেকুয়ায় ও সেন্টমার্টিন থেকে মালয়েশিয়াগামী ৮৪ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। শনিবার (১৮মে) রাতে পৃথক সময়ে পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের করিমদাদ মিয়াঁর ঘাট ও টেকনাফ সেন্টমার্টিন দক্ষিণ বীচ এলাকা থেকে তাদের আটক করা হয়।

এ সময় পাচারে জড়িত থাকায় ৫ দালালকে আটক করা হয়। আটকদের মধ্যে ৩৩ জন পুরুষ, ৩৬ জন নারী ও ১৫ জন শিশু। তারা সকলেই উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা বলে জানিয়েছেন পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বাস যোগে শুক্রবার মধ্য রাতে তারা করিমদাদ মিয়াঁর ঘাটে পৌঁছায়। শনিবার ভোররাতে ট্রলারযোগে সাগরপথে রওনা হওয়ার আগমুহূর্তে পুলিশ অভিযান চালিয়ে ৬৭ রোহিঙ্গাকে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বলেন আব্দুল গণি, টিপু সুলতান ও মো. মনছুর নামের তিনজন দালালের মাধ্যমে সাগর পথে অবৈধ ভাবে মালয়েশিয়া যাচ্ছিল। তাদের পাচারের ঘটনায় জড়িতদের সম্পর্কে অনুসন্ধান করা হচ্ছে। পাচারে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

অপরদিকে গত দিবাগত রাত ১১টা ৪৫ মিনিটে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় সেন্টমার্টিনের দক্ষিণবীচ এলাকা থেকে ১৭ জন এবং ৫জন দালালকে আটক করেছে কোস্ট গার্ড। আটক ১৭ জনের মধ্যে ১০ জন পুরুষ এবং ৭ জন নারী রয়েছে। কোস্টগার্ড সদরদপ্তরের সহকারী পরিচালক (গোয়েন্দা) লেফটেন্যান্ট কমান্ডার এম হামিদুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

কোস্ট গার্ড বাহিনী পূর্বজোনের বিসিজি স্টেশন টেকনাফ সূত্র জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে সেন্টমার্টিনের দক্ষিণবীচ এলাকা থেকে একদল পাচারকারী কিছু লোক অবৈধভাবে মালেশিয়ায় লোক পাচার করবে। এর ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড স্টেশন টেকনাফের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার এম ফয়জুল ইসলাম মন্ডল, (জি), বিএন উক্ত স্থানে অভিযান পরিচালনা করলে মানবপাচারকারী চক্রের সদস্য পাঁচ জন এবং অবৈধভাবে মালেশিয়াগামী ১৭ জন রোহিঙ্গাকে ধরতে সক্ষম হয়। পরে তাদের কোস্টগার্ড স্টেশন টেকনাফে নিয়ে আসা হয়।

পাঁচজন মানবপাচারকারী চক্রের সদস্যকে টেকনাফ থানায় এবং ১৭ জনকে রোহিঙ্গা আশ্রয়শিবিরে হস্তান্তর করা হয়েছে বলেও সূত্র জানা যায়।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: