সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১৪ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রিয়াদে আল ইসলাহ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত, কোরআন সুন্নাহ’র আদর্শে ব্যক্তি সমাজ ও দেশ গড়ার আহ্বান

প্রবাস ডেস্ক:: বিশ্বের প্রখ্যাত আলেম হযরত আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী ছাহেব কিবলাহ (র.)’র হাতেগড়া সংগঠন আনজুমানে আল ইসলাহ রিয়াদ সেন্ট্রাল কমিটি সৌদি আরবের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল (শুক্রবার) রিয়াদের একটি অভিজাত রেষ্টুরেন্টে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতার পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন- বিশ্ব মানবতা আজ বিপন্ন। অন্যায়, জুলুম, অত্যাচার, হানাহানি ও দূর্নীতি চতুর্দিক গ্রাস করে ফেলছে। এই করুন পরিস্থিতি থেকে মুক্তি পেতে বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.) এর আদর্শের বিকল্প নেই। তাই রামাদ্বানুল মোবারকের ত্যাগ থেকে শিক্ষা নিয়ে কুরআন ও সুন্নাহর আদর্শে ব্যক্তি সমাজ ও দেশ পরিচালিত করতে হবে।

বক্তারা আরো বলেন- আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ সারাজীবন মানুষদের সত্য ও ন্যায়ের পথে আহ্বান করেছেন। বহুমুখী দ্বীনের খেদমত আঞ্জাম দিয়েছেন। বিশুদ্ধ কুরআন তেলাওয়াত শিখার যে মাধ্যম তিনি তৈরী করেছেন তা বিশ্বব্যাপী প্রসংশা কুড়াচ্ছে।

কমিটির সভাপতি মাওলানা আব্দুল আহাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ ওলীউর রহমান মানিকের পরিচালনায় আয়োজিত মাহফিলে প্রায় দুই শতাধিক প্রবাসী বাংলাদেশি উপস্থিত হোন। অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সৌদি আরব বাংলাদেশ দূতাবাসের আইন সহকারী মাওলানা মুহি উদ্দিন আল আজহারী, বাংলাদেশ পন্য আমদানি কারক সমিতির সভাপতি আলহাজ্ব কাপ্তান হোসেন, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান, বাংলাদেশ (প্রবাসী) সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমদ চাঁন, সিলেট বিভাগ প্রবাসী পরিষদের উপদেষ্টা মামুনুর রশীদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন রিয়াদের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন।

অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন কমিটির উপদেষ্টা মাওলানা এখলাসুর রহমান ও আব্দুল মালিক জাবের। রিয়াদ আল ইসলাহ’র সাংগঠনিক সম্পাদক আল আমিনের স্বাগত বক্তব্যে আয়োজিত মাহফিলে উপস্থিত ছিলেন উপদেষ্টা মাওলানা আবুল কালাম খাঁন, হাফিজ শফিকুর রহমান, মিসবাহ উদ্দিন তফাদার, হাফিজ মুজিবুর রহমান, মাওলানা নুরুজ্জামান, আব্দুস শহীদ, কবির খাঁন, আখলিছ মিয়া।

আমন্ত্রিত মেহমান হিসেবে উপস্থিত ছিলেন রিয়াদ সিলেট জেলা বিএনপির সভাপতি নূরুল ইসলাম, সিলেট বিভাগ প্রবাসী পরিষদের সিনিয়র সহ সভাপতি ইব্রাহিম আলী, কমিনিউটি নেতা মজনু মিয়া, রিয়াদ খেলাফত মজলিশ এর সভপতি মাওলানা আবুল হোসেন , আনজুমানে খুদ্দমুল মুসলিমিনের সাধারণ সম্পাদক মাওলানা নাসির উদ্দীন।

হাফিজ আমিনুর রহমানের কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচীত মাহফিল হামদ নাত ও মর্সিয়ার মাধ্যমে মুখরিত করে রাখেন কমিটির সদস্য জালাল আহমদ, আব্দুল্লাহ ও আইন উদ্দিন। অন্যান্নদের মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি আব্দুল আলিম, সহ সাধারণ সম্পাদক হাফেজ বেলাল আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান, প্রচার সম্পাদক আব্দুর রহমান, অর্থ সম্পাদক মুহিবুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক সেলিম আহমদ, সমাজ কল্যান সম্পাদক দারা মিয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মওদুদ আহমদ, সহ অফিস সম্পাদক আব্দুর রহমান, ফখরুল ইসলাম। শেষে বিশ্ব শান্তির মঙ্গল কামনায় দোয়া পরিচালনা করেন হাফিজ শফিকুর রহমান।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: