সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ১৭ সেকেন্ড আগে
সোমবার, ১১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রবল বৃষ্টি থেকে সন্তানকে বাঁচাতে গরিলার কাণ্ড ভাইরাল! (ভিডিও)

নিউজ ডেস্ক:: মানুষ হোক বা প্রাণী। সব মায়েরাই যে এক, সন্তানের প্রতি সমান যত্নবান তা প্রমাণ করে দিল একটা ভিডিও ফুটেজ। সেখানেই দেখা গেল কীভাবে বুদ্ধি দিয়ে বৃষ্টি থেকে নিজের সন্তানকে বাঁচালো কয়েকটি গরিলা। ভিডিওটি প্রকাশ্যে আসতেই ভাইরাল হয়ে গেছে নেটদুনিয়ায়।

ভিডিওটিতে দেখা গিয়েছে, বাইরে প্রবল বৃষ্টি। একটি ছাউনির নিচে বসে রয়েছে ৪ টি গরিলা। তার মধ্যে তিনজনের কোলে ছিল বাচ্চা। কিন্তু মাথার উপর ছাদ থাকলে কী হবে, বৃষ্টির পানির ঝাপটা তো গায়ে লাগছেই। কিন্তু সন্তানদেরও তো ভিজতে দেওয়া যাবে না। কী উপায়? কয়েকবার করে নিরাপদ আশ্রয়ে যাওয়ার চেষ্টা করলেও যেতে পারছে না তারা। বাধ্য হয়ে ফের ছাউনির নিচে ফিরে যাচ্ছে তারা।

অগত্যা পথ দেখালো একজন। সাহস করে সন্তানকে বুকে জড়িয়ে দেওয়াল ঘেঁষে চলে যায় একটি গরিলা। এরপর একে একে বাকি দুটি গরিলাও তাদের সন্তানকে নিয়ে প্রথম জনের পিছু নিল। আর গোটা বিষয়টি বসে বসে দেখে ওই তিনটি গরিলার সঙ্গে থাকা পুরুষ গরিলাটি। সবাই নিরাপদে সরে যাওয়ার পর তিনি তাদের পিছু নেয় সে। ঠিক যেন গৃহকর্তা। সকলে যখন নিরাপদে ঘরে ঢুকে গেল তারপর সে নিজে ভিতরে গেল।

জানা গেছে, কলোম্বিয়ার রিভার ব্যাংকস জু অ্যান্ড গার্ডেনের ভিডিও এটি। ভিডিওতে প্রথমে যে গরিলাটিকে বুদ্ধি করে যেতে দেখা যায় তার নাম আকাসিয়া। পরের জনের নাম মেসি। সঙ্গে ছোট্ট মো। পরের নারী গরিলার নাম কাজি। তার কোলে জাকোটা। শেষের যে পুরুষ গরিলা সরে ভিতরের দিকে চলে যায় তার নাম সিনজো।

ভিডিওটি প্রথম এক ব্যক্তি নেটদুনিয়ায় শেয়ার করেছিলেন। এরপর ফেসবুকে চিড়িয়াখানার অফিসিয়াল পেজে ভিডিওটি শেয়ার করা হয়। বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়তে থাকে সেটি।বর্তমানে ওই ভিডিওটি প্রায় কোটি কোটি ভিউ, লাইক হয়ে গেছে৷ কমেন্টের ছড়াছড়ি ভিডিওটিতে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: