সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আগামী ২০ বছরে ভেঙ্গে পড়বে ইউরোপীয় ইউনিয়ন : গবেষণা

আন্তর্জাতিক ডেস্ক:: আগামী দুই দশকের মধ্যে ইউরোপীয় ইউনিয়ন ভেঙ্গে পড়তে পারে বলে ধারণা ইউরোপীয়রদের। ইউরোপীয় কাউন্সিল অব ফরেন রিলেশন্স এর থিংক ট্যাংকের এক গবেষণা থেকে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গনমাধ্যম।

গবেষণা প্রতিষ্ঠানটি জানিয়েছে,ফ্রান্স, জার্মানি, বেলজিয়াম, ইতালি, নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, স্লোভাকিয়া, রোমানিয়া, গ্রিস, চেক রিপাবলিক ও পোল্যান্ডেরে অর্ধেকর বেশি মানুষ মনে করেন, আগামী ১০ থেকে ২০ বছরের মধ্যে ইইউ’র বিচ্ছিন্ন হওয়ার বাস্তবিক সম্ভাবনা রয়েছে।ফ্রান্সে এই সংখ্যা উল্লেখযোগ্য।

প্রতিষ্ঠানটি আরো জানিয়েছে,ইউরোপের ১৪ টি দেশের জনগণের ওপর এই জরিপ চালানো হয়। যার মধ্যে স্লোভাকিয়ায় ৬৬ শতাশং সুইডেন (৪৪), ডেনমার্ক (৪১) ও স্পেন (৪০) এর জনগণের এই ধারণা।

ইউরোপীয় কয়লা ও স্টিল কমিউনিটি ফ্রান্স, জার্মানি, ইতালি, বেলজিয়াম ও নেদারল্যান্ডসকে একসঙ্গে করেছিলো যে পরবর্তীতে কোনও যুদ্ধ না হয়। তবে এখন এই দেশগুলো প্রতি ১০ জনের তিনজন বলছেন ই্ইউর দেশগুলোর মধ্যে সংঘর্ষের বাস্তব সম্ভাবনা হয়েছে।

এছাড়াও ইউরোপীয়রা উন্নয়ন নিয়ে উদ্বিগ্ন। জরিপে দেখা যায় এক তৃতীয়াংশ জার্মান, এক চতুর্থাংশ ইতালিয়ান ও ফরাসিদের প্রয়োজনীয় খরচের পরে মাস শেষে বিনোদন কিংবা সঞ্চয়ের টাকা থাকে না।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: