সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৭ সেকেন্ড আগে
সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৬০ লাখ টাকা অনুদান পেলেন শমী কায়সার

নিউজ ডেস্ক:: সরকারি অনুদানে চলচ্চিত্র নির্মাণের জন্য ৬০ লাখ টাকা পেলেন দেশিয় জনপ্রিয় অভিনেত্রী শমী কায়সার। ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’ ছবিটি নির্মানের জন্য তাকে এ অনুদান দেয়া হয়েছে।

মঙ্গলবার তথ্য মন্ত্রণালয় থেকে ২০১৮-১৯ অর্থবছরে পূর্ণদৈর্ঘ চলচ্চিত্র নির্মাণে প্রদেয় অনুদানের বিষয়ে শেষ সভায় কমিটির সকল চলচ্চিত্র ব্যক্তিত্ব একটি তালিকা চূড়ান্ত করেনে। আর সেখানে যুক্ত হয় শমী কায়সারের চলচ্চিত্রের নাম।

সাধারণ শাখায় অনুদান দেয়ার জন্য আটটি চলচ্চিত্র আগেই চূড়ান্ত ছিল। সেগুলো হলো- মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’, কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, লাকী ইনামের ‘১৯৭১ সেই সব দিন’, কবরীর ‘এই তুমি সেই তুমি’, প্রামাণ্যচিত্র শাখায় হুমায়রা বিলকিসের ‘বিলকিস এবং বিলকিস’, পূরবী মতিনের ‘মেলাঘর’ এবং শিশুতোষ শাখায় আবু রায়হান জুয়েলের ‘নসু ডাকাত কুপোকাত’।

মঙ্গলবার তথ্যসচিব আবদুল মালেকের সভাপতিত্বে সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ, পরিচালক মোরশেদুল ইসলাম, মতিন রহমান, নাট্যকার মামুনুর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিভাগের অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজান উল আলম অনুদান বিষয়ে শেষ সভায় শেষ চলচ্চিত্র হিসেবে শমী কায়সারের `স্বপ্ন মৃত্যু ভালোবাসা’কে অর্ন্তভূক্ত করেন। এ নিয়ে মোট নয়টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রকে অনুদানের জন্য চূড়ান্ত করা হলো।

নয়টি চলচ্চিত্রের মধ্যে সাধারণ শাখায় শমী কায়সারের ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’, মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’ এবং শিশুতোষ শাখায় আবু রায়হান জুয়েলের ‘নসু ডাকাত কুপোকাত’ ছবিগুলোর জন্য প্রত্যেক প্রযোজক পাবেন ৬০ লাখ টাকা করে। কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, লাকী ইনামের ‘১৯৭১ সেই সব দিন’, কবরীর ‘এই তুমি সেই তুমি’ পাবে ৫০ লাখ টাকা করে। প্রামাণ্যচিত্র শাখার দুটি চলচ্চিত্র নির্মাণে প্রত্যেক প্রযোজক পাবেন ৩০ লাখ টাকা করে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: