সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৩ সেকেন্ড আগে
বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অ্যাপল নিয়ে বিফলে যাওয়া বিলগেটসের ভবিষ্যদ্বাণী

নিউজ ডেস্ক:: ব্যবসা করে পৃথিবীর শীর্ষ ধনীর খেতাব ধরে রেখেছিলেন বেশ কয়েক বছর। বর্তমানে তিনি বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

সফল উদ্যোক্তা ও ব্যবসায়ী হতে পারলেও অ্যাপলের ব্যাপারে মন্তব্য করে কখনও নিজেকে সঠিক প্রমাণ করতে পারেননি মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।

অ্যাপলের ব্যাপারে দুটি ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি, কোনোটাই ফলেনি। ২০১০ সালে বলেছিলেন, সাধারণ মানুষ কখনই আইপ্যাড ব্যবহার করবে না। ২০০৫ সালে আইপড নিয়েও একই ধরনের মন্তব্য করেছিলেন তিনি।

তার ধারণা ছিল, হুজুগের ফলে প্রথম অবস্থায় বিক্রি হলেও বাজারে বেশিদিন টিকতে পারবে না আইপড। সে সময় দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আইপডকে অ্যাপল কম্পিউটারের সঙ্গে তুলনা করতে পারেন। ম্যাকিনটোশ গ্রাফিক্স ইউজার ইন্টারফেস দিয়ে এক সময় অ্যাপল খুব শক্ত অবস্থানে ছিল। এখন আইপড যেমন অবস্থানে আছে। তবে পরিবর্তীতে তা বাজার থেকে হারিয়ে যায়।

আদতে অ্যাপলের আইপডও বাজার থেকে হারিয়ে গেছে। একটি বাদে সব মডেলের উৎপাদন বন্ধ হয়ে গেছে। তবে বাজার থেকে হারিয়ে যাওয়ার আগে তুমুল জনপ্রিয়তা পেয়েছিল আইপড।

তাই দীর্ঘ ১৭ বছরে লাখ লাখ আইপড বিক্রি করে অ্যাপল। বিশেষ করে আইফোন বাজারে আসার আগে অ্যাপলের সবচেয়ে বেশি বিক্রীত ডিভাইস ছিল আইপড। টেক শহর।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: