সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৬ সেকেন্ড আগে
রবিবার, ২৫ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিএনপি যদি আলাদাভাবে আমাকে ডাকে তাহলে যাব: পার্থ

নিউজ ডেস্ক:: বাংলাদেশ জাতীয় পার্টি বিজেপির চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ বলেছেন, ২০ দলীয় জোটের বৈঠকে না গেলেও বিএনপি যদি আলাদাভাবে আমাকে ডাকে তাহলে যাব। কারণ বিজেপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল।

সোমবার (১৩ মে) ২০ দলীয় জোটের বৈঠকে না যাওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আন্দালিভ রহমান পার্থ বলেন, ২০দলীয় জোটের বৈঠকে আমাকে আমন্ত্রণ জানানো হয়েছিল। ওই বৈঠকে যোগ না দেয়াটা স্বাভাবিক ব্যাপার। কারণ আমি আগেই ২০ দল ছাড়ার ঘোষণা দিয়েছি।

তিনি বলেন, তবে বিএনপি যদি আমাকে আলাদাভাবে ডাকে তাহলে যেতে পারি কারণ বিজেপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। সেই হিসেবে বিজেপির প্রধান হিসেবে আমি যেতেই পারি।

সোমবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোট বৈঠক শুরু হয়েছে। বৈঠক শুরু হলেও উপস্থিত হননি বাংলাদেশ জাতীয় পার্টি বিজেপির চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি চেয়ারম্যান অবসরপ্রাপ্ত কর্নেল অলি আহমেদ।

তবে কর্নেল অলি না থাকলেও দলের পক্ষ থেকে মহাসচিব রেদোয়ান আহমেদ উপস্থিত রয়েছেন বলে জানা গেছে। পার্থকে আজকের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু তিনি বৈঠকে যোগ দেননি।

প্রসঙ্গত ভোট ডাকাতির অভিযোগ তুলে একাদশ নির্বাচনের ফল প্রত্যাখ্যান করা বিএনপির নেতৃত্বাধীন দুই জোট জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০-দলীয় জোট একাদশ সংসদে না যাওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু এ সিদ্ধান্তে অনড় থাকতে পারেনি জোটের শরিক বিএনপি ও গণফোরাম।

দুটি দলের নির্বাচিত ৮ প্রতিনিধির মধ্যে সাতজন সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। জোটের শরিকদের অভিযোগ তাদের সঙ্গে কোনো ধরনের আলোচনা না করেই প্রধান শরিক বিএনপি সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এতে করে পুনর্নির্বাচন দাবি করার নৈতিকভিত্তি নষ্ট হয়ে গেছে জোটের। এই অভিযোগে সোমবার ২০-দলীয় জোট থেকে বেরিয়ে যায় আন্দালিভ রহমান পার্থের বিজেপি।

গত ৬ মে রাতে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জোট ছাড়ার ঘোষণা দেয় ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থের দল বিজেপি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: